Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মরণোত্তর দেহদানের অঙ্গীকার করলেন কবীর সুমন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ পিএম

একের পরে এক কালজয়ী গান সৃষ্টি করেছেন কবীর সুমন। সেই সব গানে তিনি বাঙালির কাছে চিরন্তন থাকবেন, তা বলাই বাহুল্য। আর এবার মৃত্যুর পরে নিজের দেহ দান করার সিদ্ধান্ত নিলেন শিল্পী। গণদর্পণ নামে একটি সংস্থাকে দেহদানের অঙ্গীকার করেছেন শিল্পী। সম্প্রতি সেই সংক্রান্ত নথিপত্রে সইও করে ফেলেছেন তিনি। মরণোত্তর দেহ দানের খবর নিজেই সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানিয়েছেন কবীর সুমন।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে মরণোত্তর দেহ দানের কাগজে সই করছেন তিনি। মরণোত্তর দেহদানের অঙ্গীকারপত্রে সই করার ছবি পোস্ট করে কবীর সুমন লিখেছেন, ”মরণোত্তর দেহদানের অঙ্গীকারপত্রে সই – গতকাল, ২২,০৯,২১ সন্ধে।” সেই পোস্টে ভক্তরা বাহবা জানিয়েছেন ‘গানওয়ালা’কে।

গত জুন মাসে হঠাৎই অসুস্থ হয়ে পড়েছিলেন কবীর সুমন। শ্বাসকষ্ট ও গলা ব্যথা নিয়ে এসএসকেএম এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন তিনি। তার অসুস্থতার খবরে ভক্তদের মধ্যে প্রবল উদ্বেগ ছড়িয়েছিল। কিন্তু তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। হাসপাতালের পরিষেবাতেও খুশি হয়েছিলেন তিনি। হাসপাতাল থেকেই লাইভে এসে সেই কথা জানিয়েছিলেন শিল্পী। চিকিৎসক ও নার্সদেরও কৃতজ্ঞতা জানিয়েছিলেন তিনি। তাকে দেখতে হাসপাতালে পৌঁছেছিলেন খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

উল্লেখ্য, সম্প্রতি দেব-এর প্রযোজনা সংস্থার ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন কবীর সুমন। ছবিটি মুক্তি পাচ্ছে এই পুজোয়। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির টাইটেল ট্র্যাক। এছাড়াও প্রায়ই ফেসবুক লাইভে এসে বাংলা খেয়াল গান নিয়ে ফলোয়ারদের সমৃদ্ধ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ