Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বে করোনায় আরও ১০ হাজার মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৫ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে সারা বিশ্বে আরও ১০ হাজার ৯২ জনের মৃত্যু হয়েছে। এর মাঝে যুক্তরাষ্ট্রেই মারা গেছেন তিন হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও পাঁচ লাখ ২৮ হাজার ৫১৯ জন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় পরিসংখ্যানভিত্তিক আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৪২ হাজার ৭৬১ জনের। আর মোট আক্রান্ত হয়েছে ২৩ কোটি তের লাখ ৯৭ হাজার ২৬৪ জন। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৮০ লাখ ৮২ হাজার ১০২ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন চার কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৪৯১ জন। এর মধ্যে মারা গেছেন ৭ লাখ ২ হাজার ৯৭৮ জন। বৃহস্পতিবার সকালে মৃত্যুর এ সংখ্যা ছিল ছয় লাখ ৯৯ হাজার ৭৪৮ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ৯৪ হাজার ৮০৩ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৬ হাজার ৩৯৯ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১৩ লাখ ৮ হাজার ১৭৮ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯৩ হাজার ১৮ জন মারা গেছেন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ২৮ নম্বরে। দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৩২০ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৩৩৭ জন। আর ১৫ লাখ সাত হাজার ৭৮৯ জন সুস্থ হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ