Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিলেটে করোনায় মৃত্যু ১, শনাক্তের হার ৩ দশমিক ২৩ ভাগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:৪২ পিএম

সিলেটে করোনাভাইরাসে শনাক্তের হার নেমে এসেছে চারের নিচে। গত জুন মাসের মধ্যভাগের পর এই প্রথম আশাতীতভাবে কমেছে সংক্রমণের হার।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, তারা জানায়, গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ (শুক্রবার) সকাল ৮টার মধ্যে সিলেট মারা গেছেন ১ জন করোনা রোগী। এনিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৫২ জন। এর মধ্যে ওসমানীতে ১১৬ জনসহ সিলেট মৃতের সংখ্যা ৯৬১ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জে। এদিকে, সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ২৭ জন, মৌলভীবাজারের ২ জন ও ২ জন রয়েছেন হবিগঞ্জের। কোনো করোনা রোগী মেলেনি গত ২৪ ঘন্টায় সুনামগঞ্জে । ৯৬১ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৩ দশমিক ২৩ ভাগ। আগের চব্বিশ ঘন্টায় ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে শনাক্তের হার ছিল ৪ দশমকি ১৬ ভাগ। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৪৪২ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৯০ জন সহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৫২৫ জ, সুনামগঞ্জের ৬২২৯ জন, মৌলভীবাজারের ৮০৭২ জন ও ৬৬১৬ জন রয়েছেন শনাক্তের তালিকায় হবিগঞ্জের। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সুস্থ হয়েছেন ২৮ জন গত ২৪ ঘন্টায় সিলেটে। বর্তমানে ৮৬ জন করোনা রোগী ভর্তি আছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ