Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার শেরপুরে জমিজমা নিয়ে বিরোধে বাড়ি-ঘরে হামলা, আটক ৩

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৭ পিএম

বগুড়ার শেরপুরের দড়িহাসড়া গ্রামে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন শুক্রবার সকালে সংঘবদ্ধ হয়ে আমিনুল ইসলামের বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ঘর-বাড়ি ভাংচুর ও মারধর করেছে। এ ঘটনায় নারী-পুরুষসহ অন্তত ৭জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে ইউনুস আলী(৬৫), আঞ্জুয়ারা খাতুন(৪৫) ও সাগর আলী (৪০) আশংকাজনক অবস্থায় শজিমেকে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় পুলিশ ৩জনকে আটক করেছে।

জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের দড়িহাসড়া গ্রামে একরাম হোসেনের সাথে একই গ্রামের মৃত ছকুমুদ্দিনের ছেলে রজিব হাজির জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই একপর্যায় শুক্রবার ভোর ৪টার দিকে রজিব হাজির নেতৃত্বে ২০-২১জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র হাসুয়া, রামদা, লোহার রড ও লাঠি নিয়ে ওই বাড়িতে হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর করাসহ এলোপাথাড়ি মারধর করতে থাকে।

ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামবাসি এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় ৩ সন্ত্রাসীকে আটকিয়ে রাখে। পরে শেরপুর থানায় খবর দিলে পুলিশের এসআই তন্ময় কুমার বর্মন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে দড়িহাসড়া গ্রামের জিন্নাত আলীর ছেলে মো. মানিক উদ্দিন(২৭), মৃত আব্দুর রশিদের ছেলে মো. দুলাল(৪৬) ও মোকসেদ আলীর ছেলে হাসান আলী(৩০)কে আটক করে থানায় নিয়ে আসেন।

স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে দেন। তাদের মধ্যে ইউনুস আলী, আঞ্জুয়ারা খাতুন ও সাগর আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় একরাম হোসেনের ছেলে আমিনুল ইসলাম বাদী হয়ে শুক্রবার দুপুরে শেরপুর থানায় ১৩ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া

২২ ফেব্রুয়ারি, ২০২২
২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ