Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অন-অ্যারাইভাল ভিসা পুনরায় চালু করল নেপাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫৩ এএম

করোনাভাইরাস মহামারিতে ঝিমিয়ে পড়া পর্যটন খাতকে সচল করতে পূর্ণাঙ্গ ডোজ টিকা নেওয়া বিদেশি পর্যটকদের জন্য পুনরায় অন-অ্যারাইভাল ভিসা চালু করেছে নেপাল। বৃহস্পতিবার থেকে এ ভিসা দেওয়া শুরু হয়েছে বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া। নেপালের সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের ভ্রমণ নির্দেশিকায় বলা হয়েছে, নেপাল ভ্রমণের অন্তত ১৪ দিন আগে করোনাভাইরাসের টিকার পূর্ণাঙ্গ ডোজ গ্রহণের প্রমাণ দেখানো সাপেক্ষে অন-অ্যারাইভাল ভিসা পাওয়া যাবে।

এতে আরও বলা হয়েছে, বিদেশি পর্যটকদের নেপালগামী ফ্লাইটে বোর্ডিংয়ের ৭২ ঘণ্টার মধ্যে করা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। সঙ্গে থাকতে হবে হোটেল বুকিংয়ের কাগজপত্র। এছাড়া পাহাড়ে উঠতে আগ্রহীদের নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদনও দেখাতে হবে। বিদেশি ভ্রমণকারীদের নেপালে অবতরণের পর অ্যান্টিজেন পরীক্ষা করা হবে। করোনা পজিটিভ হলে তাদের আইসোলেশনে থাকতে হবে। মহামারিতে গত বছর মার্চে অন-অ্যারাইভাল ভিসা বন্ধ করেছিল নেপাল। সূত্র : সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন