Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে জাল ভিসা প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করছে সিআইডি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪২ পিএম

আফ্রিকা মহাদেশের সিসিলের জাল ভিসা তৈরি প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) নোয়াখালী। আটককৃতরা হলো, রাজশাহীর গোদাগাড়ী থানার কেশবপুর গ্রামের ৪ নম্বর ওয়ার্ডের মহসিন আলীর ছেলে মোশারফ হোসেন(৩৮) এবং নওগাঁ জেলার রাণীনগরের চক্র পুকুর এলাকার অসীম সরকারের ছেলে আজিজুল ইসলাম (৩৫)।

শুক্রবার দুপুরে আটককৃতদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত ২২আগস্ট রাত সাড়ে ১১ টার দিকে নোয়াখালী সিআইডির পুলিশ পরিদর্শক মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে সিআইডি পুলিশের একটি দল ঢাকার কাফরুল থানা এলাকা থেকে তাদেরকে আটক করে।

পুলিশ সূত্রে জানা যায়, আটককৃতরা জাল ভিসা তৈরি প্রতারক চক্রের সদস্য। স্বল্প খরচে আফ্রিকান দেশ সিসিলে নিবে বলে নোয়াখালীর বেগমগঞ্জের মৃত আবদুল গোফরানের ছেলে মো. সেলিম (৩৫) সহ চারজন থেকে দশ লক্ষ এক হাজার টাকা হাতিয়ে নিয়ে চারটি জাল ভিসা প্রদান করে। পরবর্তীতে ভুক্তভোগীরা ভিসাগুলো ঢাকাস্থ সিসিল প্রজাতন্ত্রের দূতাবাসে জমা দিলে প্রতারণার বিষয়টি জানতে পারে এবং বেগমগঞ্জ থানায় অভিযোগ দায়ের করে।

নোয়াখালী সিআইডির পুলিশ পরিদর্শক মো. গিয়াস উদ্দিন মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ