Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাঠে বসে আবার মদ খাবে ইংল্যান্ডের দর্শকরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৬ পিএম

গ্যালারিতে মারামারি বেড়ে যাওয়া, মাতলামি করে পরিবেশ নষ্ট করাসহ বিভিন্ন কারণে ১৯৮৫ সালে ইংল্যান্ডের ফুটবল মাঠের গ্যালারিতে বসে অ্যালকোহল গ্রহণ বা মদ্যপান নিষিদ্ধ করা হয়। দীর্ঘ ৩৬ বছর পর ফুটবলে মাঠে দেয়া এ নিষেধাজ্ঞা উঠিয়ে দেয়ার পরিকল্পনা করা হচ্ছে।

ইংল্যান্ডে ফুটবল মাঠে বসে মদ্যপান নিষিদ্ধ হলেও ক্রিকেট ও রাগবি ম্যাচে এরকম নিষেধাজ্ঞা নেই।

দীর্ঘ ৩৬ বছর ধরে চলা এ নিষেধাজ্ঞা উঠিয়ে দিতে কাজ করে যাচ্ছেন সাবেক ব্রিটিশ ক্রীড়ামন্ত্রী ট্রেসি ক্রূচ। তার এ কাজে ব্যাপক সমর্থন দিয়েছে ফুটবল ভক্তরা। এখন তার দাবী যদি মেনে নেয়া হয় তাহলে ফুটবল ম্যাচ দেখতে দেখতে আবার মদপান করার সুযোগ পাবে দর্শকরা।

ফুটবল মাঠে মদপান করার পর দর্শকরা আবার উগ্র আচরণ করেন কি না সেটি পরীক্ষা করতে ইংল্যান্ডের নিচের সারির লিগগুলোতে এ নিষেধাজ্ঞা উঠিয়ে দিয়ে একটি পরীক্ষা চালানোর দাবী জানান ক্রুচ। এখন তার দাবীর প্রেক্ষিতে নিচের লিগগুলোতে পাইলট প্রকল্প হিসেবে এটি পরীক্ষা করা হতে পারে।

তবে ইংলিশ সমর্থকদের আচরণ সবার জানা। ইউরোর ২০২০ সালেও গ্যালারিতে ঝামেলা পাকিয়েছিল তারা।

ব্রিটিশ সাবেক এ ক্রীড়ামন্ত্রীর যুক্তি হল ফুটবর দর্শকরা ম্যাচের মধ্যাহ্ন বিরতিতে গিয়ে মদপান করেন। এরফলে কম সময়ের মধ্যে তাদের মদপান করতে হয়। যা তাদের স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। তাই তার দাবী গ্যালারিতে বসে মদপান করার সুযোগ পুনরায় দেয়া হোক যেন তারা আরাম করে অ্যালকোহল গ্রহণ করতে পারে। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন