Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কলকাতার জয়ে মরগানের জরিমানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

করোনাভাইরাস বিরতি কাটিয়ে ফেরা আইপিএলে টানা দ্বিতীয় জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয় উৎসবের মধ্যেই এসেছে জরিমানার খবর। স্লো ওভার রেটে ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হচ্ছে অধিনায়ক এউইন মরগানকে। শুধু তিনি একা নন, শাস্তি পেয়েছেন কলকাতা একাদশের বাকিরাও।

অধিনায়ক হওয়ার কারণে স্লো ওভার রেটে মরগানের শাস্তিটা বেশি। একাদশের বাকিদের প্রত্যেককে ম্যাচ ফি’র ২৫ শতাংশ কিংবা ৬ লাখ রুপির কম অর্থ জরিমানা করা হয়েছে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বিবৃতিতে জানিয়েছে, ‘আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে কলকাতা নাইট রাইডার্সকে জরিমানা করা হয়েছে।’
সঙ্গে যোগ করা হয়েছে, ‘আইপিএলের কোড অব কন্ডাক্টের ওভার রেটের ধারা ভঙ্গ করায় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়োন মরগানকে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একাদশে থাকা প্রত্যেককে ৬ লাখ রুপির কম কিংবা ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।’
গতপরশু রাতে মুম্বাইয়ের মুখোমুখি হয়েছিল কলকাতা। রাহুল ত্রিপাঠি (৪২ বলে ৭৪*) ও ভেঙ্কটেশ আইয়ারের (৩০ বলে ৫৩) ঝড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটের সহজ জয় নিশ্চিত করে কলকাতা। ২৯ বল আগেই ১৫৬ রানের লক্ষ্যে পৌঁছে যায় তারা।
এরআগে টস হেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ৬ উইকেটে করে ১৫৫ রান। শুরু থেকে বোলারদের ওপর চড়াও হয়ে খেলেছিলেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। স্বভাবসিদ্ধ ব্যাটিংয়ে মারকুটে ভঙ্গিতে খেলেছেন রোহিত। কেকেআরের বিপক্ষে করেছেন অনন্য এক রেকর্ডও। আইপিএলে কোন এক দলের বিপক্ষে একমাত্র ব্যাটার হিসেবে পূরণ করেছেন হাজার রান। তবে মাইলফলকের ম্যাচে ৩৩ রানের বেশি করতে পারেননি। তাকে বিদায় দিয়ে ওপেনিংয়ের দারুণ জুটি ভাঙেন নারাইন। অপরপ্রান্তে বড় ইনিংস না হলেও মুম্বাইয়ের ইনিংস সমৃদ্ধ হয়েছে ডি ককের কারণে। প্রোটিয়া ব্যাটার ৪২ বলে ৫৫ রান করেন ৪টি চার ও ৩ ছক্কায়।
মূলত মাঝের ওভারগুলোতে নারিন ও চক্রবর্তীর বোলিংয়েই অস্বস্তিতে পড়ে যায় মুম্বাই। এই ম্যাচেও খেলার সুযোগ হয়নি সাকিব আল হাসানের। বরং একাদশে তার জায়গা পাওয়া আরও কঠিন হয়ে উঠেছে। তার ‘প্রতিদ্বন্দ্বী’ সুনিল নারাইন দুর্দান্ত বোলিং করে হয়েছেন ম্যাচসেরাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলকাতার জয়

২৫ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন