Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নাপোলির পাঁচে ৫

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

পাঁচে পাঁচ! নাপোলির ৯৫ বছরের ইতিহাসে এমন দিন খুব বেশি আসেনি, মাত্র তিনবার। ১৯৮৭-৮৮ মৌসুমের পর সর্বশেষ ২০১৭-১৮ তারপর এবার। সিরি ‘আ’-তে এক মৌসুমে নিজেদের প্রথম পাঁচ ম্যাচেই জয়; এবারসহ মোট তৃতীয়বার এমন দুর্দান্ত শুরুর দেখা পেল নাপোলি। গতপরশু রাতে সাম্পদোরিয়ার মাঠে ৪-০ গোলের বড় জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানও ফিরে পেয়েছে লুসিয়ানো স্প্যালেত্তির দল। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট। ১৪ গোলে করার পাশাপাশি মাত্র ২ গোল হজম; রক্ষণ ও আক্রমণ নিশ্চিতভাবেই প্রত্যাশা প‚রণ করছে স্প্যালেত্তির। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ইন্টার মিলান, সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে তিনে এসি মিলান।
নাপোলির ফর্মে থাকা স্ট্রাইকার ভিক্টর ওসিমেন ১০ মিনিটে স্কোর বোর্ডে বদল আনেন। ভলিতে গোল করেন এই নাইজেরিয়ান। সাম্পদোরিয়া এরপর দুটি গোলের সুযোগ পেলেও ডেভিড ওসপিনাকে ফাঁকি দিতে পারেনি। দারুণ দুটি সেভ করেন কলম্বিয়ান গোলকিপার। পরে ফাবিয়ান রুইজের গোলে প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন নাপোলি। বিরতির পর বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গোল করেন ওসিমেন। সাম্পদোরিয়াল কফিনে শেষ পেরেক ঠুকে দেন পিওতর জিয়েলিনিস্কি।
রাতের অপর ম্যাচে তুরিনোর সঙ্গে ১-১ গোলে ড্র করে লাৎসিও। ৭৬ মিনিটে মার্কো জাকার গোলে এগিয়ে গিয়েছিল তুরিনো। যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে লাৎসিও-র হার এড়ান চিরো ইম্মোবিল। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে মাওরিসিও সারির দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাপোলির পাঁচে ৫

২৫ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ