Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিলাদের কাপড় কাচতে হবে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

ধর্ষণ ও ধর্ষণ চেষ্টা দুটোই আইনের চোখে চরম শাস্তিযোগ্য অপরাধ। ভারতে বিহার রাজ্যে ধর্ষণ চেষ্টার অভিযোগে আদালত এক ব্যক্তিকে আজব শাস্তি দিয়েছেন। ঘটনাটি রাজ্যের মধুবনী এলাকায়।
ধর্ষণ চেষ্টার অভিযোগে ওই ব্যক্তিকে জামিন দিলেও শাস্তি বাবদ আগামী ৬ মাস গ্রামের সমস্ত মহিলার কাপড় কাচার নির্দেশ দিয়েছেন আদালত। ঝঞ্জারপুর আদালত অভিযুক্ত লালন কুমার সাফিকে জামিন দিয়েছেন এই মর্মে যে আগামী ৬ মাস বিনা পয়সায় গ্রামের সব মহিলাদের কাপড় কেচে দিতে হবে।
অভিযুক্ত লালনকে গত এপ্রিল মাসে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছিল। তিনি পেশায় ধোপা। তার আইনজীবীরা মামলায় পাল্টা যুক্তি দেখিয়ে বলেন, অভিযুক্তের বয়স মাত্র ২০। ধর্ষণের চেষ্টার অভিযোগে তাকে ক্ষমা করে দেওয়া উচিত।
আইনজীবীরা আরও বলেন, অভিযুক্ত ব্যক্তি পেশাগতভাবে সমাজসেবা করতে ইচ্ছুক। গত মঙ্গলবার আদালত তাকে জামিন দেন। তবে পেশার খাতিরেই তার এই শাস্তিও আদালত বহাল রাখেন।
আদালত রায়ে বলেন, ৬ মাস শাস্তিভোগের পর অভিযুক্তকে গ্রামের পঞ্চায়েত বা সরকারি কার্যালয় থেকে সফল কাজের শংসাপত্র নিয়ে আদালতে জমা দিতে হবে। সূত্র : এনডিটিভি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ