Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আইপিএলের চোটে শঙ্কায় বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

ইন্ডিয়ান্স প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বে মুম্বাই ইন্ডিয়ান্স দুটি ম্যাচ খেলে ফেললেও চোটের কারণে এখনো মাঠে নামতে পারেননি হার্দিক পান্ডিয়া। আর এই অলরাউন্ডারের অনুপস্থিতি হারে হারে টের পেয়েছে মুম্বাই। হার্দিকের চোটের বিষয়টি মুম্বাইয়ের সঙ্গে বেশ ভাবাচ্ছে ভারত জাতীয় দলকেও।
বিগত কয়েক বছর ধরে আইপিএলের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটেও নিজেদের সামর্থের জানান দিয়েছেন হার্দিক। ব্যাট হাতে ফিনিশারের ভূমিকা পালনের পাশাপাশি বোলিংয়েও ব্রেক থ্রু এনে দেওয়ার সামর্থ্য রয়েছে তার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ভারতের একমাত্র পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রয়েছেন তিনি।
সংযুক্ত আরব আমিরাতেই আইপিএল শেষ হওয়ার পরপরই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই ভেন্যুতে খেলা হওয়ায় বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আইপিএল দিয়ে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। এখানেই হার্দিককে নিয়ে চিন্তার কারণ বিরাট কোহলির দলের জন্য।
এই আইপিএলের আগে অনুশীলনের সময় চোটে পড়েছিলেন হার্দিক। তার চোট গুরুতর না হলেও সর্তকর্তা হিসেবে শতভাগ ফিট হয়ে ওঠার আগে তাকে না খেলাতে অনুরোধ করেছিল বিসিসিআই। সেটি রেখেই আশার বাণী শুনিয়েছেন মুম্বাইয়ের বোলিং কোচ শেন বন্ড, ‘খুব দ্রুতই মাঠে নামার জন্য পুরোপুরি ফিট হয়ে উঠবেন হার্দিক। ভারত দলের প্রত্যাশা অনুযায়ী ২৭ বছর বয়সী এই ক্রিকেটারকে মেডিকেল টিমের সদস্যরা পর্যবেক্ষণে রেখেছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

১৮ অক্টোবর, ২০২১
১৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন