Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যাটে উষ্ণতা ছড়াতে হিমালয়ের দেশে তামিম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

নেপালের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) ক্রিকেটে খেলতে দেশ ছেড়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গতকাল ভোর ৪টা ২৫ মিনিটে নেপালের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন তামিম। বাংলাদেশ থেকে নেপালের বিমানপথ যাত্রা ঘণ্টা দেড়েকের। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে ফ্লাইট বন্ধ থাকায় সরাসরি কাঠমান্ডু যেতে পারেন নি তামিম। কাতার হয়ে নেপালের রাজধানীতে পৌঁছাতে প্রায় বিকেল হয়ে যায় দেশসেরা এই ওপেনারের। ইপিএলে ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলবেন তামিম। ড্যাশিং এই বাঁহাতি ব্যাটসম্যান ছাড়াও হিমালয়ের দেশে ক্রিকেটের রঙ ছড়াবেন পাকিস্তান তারকা শহিদ আফ্রিদি, জিম্বাবুয়ের সিকান্দার রাজা, ক্যারিবিয়ান অলরাউন্ডার কেসরিক উইলিয়ামস, আফগান হার্ডহিটার ওপেনার মোহাম্মদ শেহজাদ, লঙ্কান উইকেটরক্ষক ব্যাটসম্যান উপুল থারাঙ্গা, পেসার ধাম্মিকা প্রাসাদদের মতো তারকারা।
আজ টুর্নামেন্ট শুরু হলেও তামিমদের দল ভৈরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রথম ম্যাচ আগামীকাল। প্রায় দুই মাস ইনজুরিতে ভোগার পর এই টুর্নামেন্ট দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন তামিম। এই টুর্নামেন্ট দিয়ে নিজের পূনর্বাসন প্রক্রিয়াও সারবেন বলে জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম

২০ সেপ্টেম্বর, ২০২১
১০ সেপ্টেম্বর, ২০২১
৯ সেপ্টেম্বর, ২০২১
১৭ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন