Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

খুলনা, নোয়াখালী ও টাঙ্গাইলে আলাদা সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে।
খুলনা ব্যুরো জানায়, খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পূর্ব জিলেরডাঙ্গা এলাকায় সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। গতকাল দুপুর ১ টায় যাত্রীবাহী একটি সিএনজিকে ধাক্কা দিয়ে ডোবায় পড়ে যায় বালুবাহী একটি ট্রাক। প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকাল ৫টায় ডোবার ভেতর থেকে ৪ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৭ টা) পানির নিচ থেকে সিএনজিটি উদ্ধার করা যায়নি। ট্রাক চালক রাকিব শেখকে আটক করেছে পুলিশ। পানিতে সিএনজির নীচে একটি শিশু রয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা।
নিহতরা হলেন সিএনজি চালক ডুমুরিয়ার শরাফপুরের জাকারিয়া সরদারের ছেলে ইলিয়াস সরদার (৪৫), রুদাঘরা গ্রামের মহিউদ্দিনের মেয়ে রেশমা খাতুন (৩২), শরাফপুরের বাবু (২৮) ও তার স্ত্রী শিউলি (২০)।
ডুমুরিয়া থানার ওসি মোঃ ওবায়দুর রহমান জানান, বালুভর্তি ট্রাক এবং যাত্রীবাহী সিএনজি খুলনার দিকে যাচ্ছিলো। ট্রাকটি সিএনজিকে পেছনের দিকে ধাক্কা দিয়ে সিএনজিসহ রাস্তার পাশে একটি ডোবার মধ্যে পড়ে যায়। সিএনজির ওপর বালুভর্তি ট্রাক পড়ায় সেটি পানির নিচে চলে যায়। সিএনজি থেকে কেউ বের হতে পারেনি। পরে ডুমুরিয়া ফায়ার সার্ভিসের ডুবুরিরা প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে পানির ভেতর থেকে ৪ জনের মরদেহ উদ্ধার করে। সিএনজিটি উদ্ধারের চেষ্টা চলছে। তিনি বলেন, ট্রাক চালক রাকিব শেখকে আটক করা হয়েছে। তিনি খুলনার দিঘলিয়া উপজেলার মহসীন শেখের ছেলে।
এদিকে দুর্ঘটনায় পর উদ্ধার কাজ চালানোর জন্য খুলনা-সাতক্ষীরা মহাসড়ক প্রায় ৪ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। এতে রাস্তার দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। বিকাল ৫টায় উদ্ধার কাজ শেষ হলে সড়ক খুলে দেওয়া হয়।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালী সদরের সোনাপুর-আলেকজান্ডার সড়কে বরযাত্রীবাহী বাস দুর্ঘটনায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় নারী-পুরুষ, শিশুসহ আরো অন্তত ১২ বরযাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে গুরুতর আহত ২ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম পাঠানো হয়েছে এবং ১জনকে ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে। নিহত গৃহবধূ সুমি আক্তার (৩০)। সে এওজবালিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব এওজবালিয়া গ্রামের দুলাল মিয়ার মেয়ে। তবে তাৎক্ষণিক আহতদের নাম ঠিকানা জানা যায়নি। সুধারাম থানার ওসি সাহেদ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের কালিহাতীতে বাস-ট্রাক-কাভার্ডভ্যানের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো একজন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ধলাটেঙ্গর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এলেঙ্গা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. রাসেল জানান, মহাসড়কের ধলাটেঙ্গর এলাকায় উত্তরবঙ্গ থেকে আসা একটি বাসের সঙ্গে ঢাকাগামী ট্রাক ও কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। একটি গাড়ি আরেকটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করা হয়। গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরো দু’জন মারা যান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ