Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সব প্রশ্নের জবাব সিনেমার পর্দায় দিবেন পরীমনি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৮ এএম

কারামুক্তির পর প্রথমবারের মতো শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে কথা বললেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি। তবে ব্যক্তি জীবন নিয়ে নয়, সংবাদ সম্মেলনে তিনি আসেন তার আসন্ন সিনেমা ‘প্রীতিলতা’ নিয়ে কথা বলতে। রাজধানীর এফডিসির জহির রায়হান কালার ল্যাবে ‘প্রীতিলতা’ সিনেমা নির্মাণ নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রীতিলতা টিম।

সংবাদ সম্মেলনে পরীমনি বলেন, ‘প্রীতিলতাকে নিয়ে বলার কিছু নেই। তাকে নিয়ে যে সিনেমা নির্মাণ হচ্ছে তাতে প্রীতিলতার চরিত্রে আমি অভিনয় করছি। মনে হতেই পারে, আমি এত বড় দায়িত্ব পালন করতে পারব কী! তবে আমি মনে করি, আমি আপনাদের বিশ্বাসের মর্যাদা রাখতে পারব। প্রীতিলতা যেমন মায়ের কাছে আশীর্বাদ চেয়েছেন, আমিও আপনাদের কাছে আশীর্বাদ চাই। প্রীতিলতাকে নিয়ে ভাবনা আমার দুই বছরের। সেই জার্নিটা আমি পর্দায় দেখাতে পারব। মুখে বলে তো তা পারব না।’

তিনি আরও বলেন, ‘আমরা কী করব সেটা মানুষ পর্দাই দেখুক। প্রীতিলতাকে ব্যাখ্যার করার জন্যই আমাদের এই জার্নিটা। আপনারা আমাদের সঙ্গে থাকুন।’

গত বছরের নভেম্বরে রাজধানীর উত্তরায় শুরু হয়েছিল ‘প্রীতিলতা’র শুটিং। এরপর প্রথম ধাপে ঢাকায় বিভিন্ন লোকেশনে এক সপ্তাহ শুটিং হয়েছে সিনেমাটির। চলতি বছরের ২০ জুলাই প্রকাশ পায় সিনেমাটির ফার্স্ট লুক। ১৯৩২ সালে প্রীতিলতার যে ছবি ওয়ান্টেড হিসেবে প্রকাশ করেছিল ব্রিটিশ পুলিশ, সেই ছবির আদলেই প্রীতিলতার ফার্স্ট লুকে ধরা দেন পরীমনি।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ‘প্রীতিলতা’ ছবিটি নির্মাণ করছেন রাশিদ পলাশ।। ইউফরসির ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রের কসটিউম ডিজাইনার হিসেবে কাজ করছেন বিবি রাসেল, চিত্রগ্রহণে আছেন সাহিল রনি, সেট ডিজাইনে মম, ক্রিয়েটিভ ডিরেক্টর রয় সন্দীপ। ছবির জন্য গান গেয়েছেন কবির সুমন।

‘প্রীতিলতা’ নিয়ে আত্মবিশ্বাসী নির্মাতা পলাশ বলেন, ‘আমরা যে প্রীতিলতাকে দেখাবো সেটা একটা আন্তর্জাতিক মানের ছবি হবে। প্রীতিলতাকে নিয়ে মুম্বাইয়ে দুটা এবং কলকাতায় একটা ছবি হয়েছে। ছবিগুলো দেখে আমার মনে হয়েছে আমি আমার চট্টগ্রামকে ঠিকঠাক দেখতে পাইনি বা আমরা যে বিপ্লবের গল্প দেখেছি তা এমন ছিল না।’

‘প্রীতিলতা’ ছবিতে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, মুকুল সিরাজ, রিপা, আর এ রাহুল।

উল্লেখ্য, ১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহন করেন প্রীতিলতা ওয়াদ্দেদার। ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সাথে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে নিজের জীবন আত্মহুতি দেন তিনি।

‘প্রীতিলতা’র শুটিং শুরুর আগে পরীমনি অভিনয় করবেন ‘মনপুরা’ খ্যাত গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ নামের একটি ওয়েব ফিল্মে। হাসান আজিজুল হকের গল্পে নির্মিতব্য এই ওয়েব সিরিজে পরীমনিকে দেখা যাবে রাবেয়া চরিত্রে। অক্টোবরের ১০ তারিখ থেকে এই ওয়েব ফিল্মটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এখানে পরীমনির বিপরীতে দেখা যাবে শরিফুল রাজ ও মোস্তফা মনোয়ারকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ