Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ফের চলচ্চিত্রে কাজ করতে চান শাবনূর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:১০ এএম

ঢাকাই সিনেমার নব্বই দশকের তুমুল জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। বহুদিন ধরেই তিনি প্রবাসে সংসারজীবন নিয়ে ব্যস্ত। সম্প্রতি একটি ইউটিউব চ্যানেল খুলে তিনি বনে গেছেন ইউটিউবার। তিনি ফের সরব হতে চান অভিনয়ে। কাজ করতে চান সিনেমায়। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে অস্ট্রেলিয়া থেকে ফেসবুক লাইভে এসে এ কথা জানান শাবনূর। এ সময় আধা ঘণ্টার বেশি সময় ধরে ভক্তদের সঙ্গে আড্ডা দেন তিনি।

নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে শাবনূর বলেন, ‘আমি খুবই এক্সাইডেট। সবার সঙ্গে যোগাযোগ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন থেকে আমি আপনাদের সঙ্গেই থাকবো।’ শাবনূর জানান, এখন থেকে প্রতি শুক্রবার ফেসবুক লাইভে আসার চেষ্টা করবেন তিনি। এছাড়া মজার মজার ভিডিও শেয়ার করে ভক্তদের আনন্দ দেয়ার পরিকল্পনাও রয়েছে তার।

লাইভে এক ভক্তের প্রশ্নের জবাবে শাবনূর বলেন, ‘আমাদের জীবনটা একটু অন্যরকম। আমাদের কারো না কারো অশান্তি আছে, দুঃখবোধ আছে, আমরা ব্যক্তিগত জীবনে অনেক দুঃখী। অনেক বিপর্যস্ত। তো এই জীবনে সবাই একটু বিনোদন চায়। আমি তো শিল্পী। আমি সব ধরনের সিনেমাতেই কাজ করতে চাই।’

অভিনয়ে ফেরার বিষয়ে শাবনূর বলেন, ‘যদি মনে হয়, ভালো সিনেমা হবে, আমার মতো করে কেউ গল্প বানাবে, আমি অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করবো, তাহলে কাজ করতে চাই। আর দর্শক-বন্ধুরা, যারা আমাকে বেশি ভালোবাসেন, তারা চান আমি কীভাবে সিনেমা করলে ভালো হয়। আপনারাও লিখে অনেক সময় তা জানিয়েছেন। আমি আপনাদের মনোরঞ্জন করার চেষ্টা করবো। আপনাদের যাতে ভালো লাগে, সেরকম কিছুই করার চেষ্টা করবো। যদি ভালো গল্প পাই, অবশ্যই আমি কাজ করবো।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার সিডনিতে ছেলে আইজান, মা, ভাই, বোনসহ বসবাস করছেন শাবনূর। মাঝেমধ্যে দেশে এলেও খুব বেশি দিন থাকেন না। অনেক দিন নতুন সিনেমায় অভিনয় না করলেও শাবনূরের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ভক্তদের কাছে তার আবেদন যেন আগের মতোই। এতদিন সোশ‌্যাল মিডিয়ায় কোনো অ‌্যাকাউন্ট ছিল না শাবনূরের। ফলে অনেকে এই অভিনেত্রীর নামে ফেইক আইডি খুলেছিলেন। যারা এখনো এই কাজ করছেন তাদের সতর্ক করেন শাবনূর। না হলে আইনি ব‌্যবস্থা গ্রহণ করার কথাও জানান এই নায়িকা। ভক্তদের সঙ্গে যোগাযোগ বাড়াতে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হয়েছেন শাবনূর।

১৯৯৩ সালে এহতেশাম পরিচালিত ‘চাঁদনি রাতে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাবনূর। বাংলাদেশের চলচ্চিত্রের নব্বই-পরবর্তী সফল নায়িকা তিনি। টানা দুই দশক ঢাকাই সিনেমার নায়িকা হিসেবে শীর্ষস্থান ধরে রাখেন এই সুদর্শনী। একসময় সালমান শাহ-শাবনূর জুটি মানেই ছিল সুপারহিট সিনেমা। সালমান শাহের অকাল প্রয়াণের পর রিয়াজের সঙ্গে শাবনূরের জুটিও ছিল দারুণ জনপ্রিয় ও সফল। এছাড়া মান্না, ফেরদৌস, শাকিব খানের সঙ্গেও তার সফল সিনেমা রয়েছে।

২০১২ সালের ২৮ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদকে বিয়ে করেন শাবনূর। তারপর থেকে অস্ট্রেলিয়া বসবাস শুরু এবং নাগরিকত্ব লাভ করেন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান জন্ম দেন এ নায়িকা। অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ২০২০ সালের ২৬ জানুয়ারি স্বামীকে তালাক দিয়েছেন শাবনূর। ভেঙে যায় তার আট বছরের সংসার।

এর আগে ২০১৫ সালে মুক্তি পায় শাবনূর অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘পাগল মানুষ’। ছবিটি অসমাপ্ত রেখে এর পরিচালক এমএম সরকার মারা গেলে বদিউল আলম বাকি কাজ শেষ করেন। এরপর আর এখন পর্যন্ত সিনেমার পর্দায় হাজির হননি শাবনূর। বেশ কয়েকবার ফেরার কথা শোনা গেলেও দেখা মেলেনি নব্বই দশকের বিপুল জনপ্রিয় এই চিত্রনায়িকাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ