Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তালেবানকে সমর্থন দিতে আবারো আহ্বান জানালেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৫ এএম

আফগানিস্তানের তালেবান সরকারের পক্ষে আন্তর্জাতিক মহলের সমর্থন প্রত্যাশা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়া কাশ্মীরের সমস্যা সমাধানের জন্য আহ্বান জানালেন জাতিসংঘের সাধারণ অধিবেশনে। শুক্রবার তিনি ভিডিও মারফত রেকর্ড করা বক্তব্য রাখেন। আহবান জানালেন ইসলামভীতির বিরুদ্ধে জাতিসংঘের উদ্যোগে আন্তর্জাতিক সম্মেলনের। বলেছেন সন্ত্রাসকে প্রতিহত করতে হলে তালেবান সরকারকে সমর্থন দিতে হবে। জাতিসংঘের ৭৬ তম বার্ষিক অধিবেশনে দেয়া বক্তব্যে ইমরান খান বলেন, সমস্যা সমাধানের একটাই উপায় আছে তাহলো আফগানিস্তানের বর্তমান সরকারকে শক্তিশালী ও স্থিতিশীল করা। আফগানিস্তানের জনগণের জন্যই তা প্রয়োজন। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, এর অন্যথা হলে যুদ্ধবিধ্বস্ত দেশটা সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হবে।

এ খবর দিয়েছে অনলাইন ডন। উল্লেখ্য, তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখলের পর বার বার তালেবান সরকারকে সমর্থন দিতে আন্তর্জাতিক মহলের কাছে আবেদন জানিয়ে যাচ্ছে পাকিস্তান। পশ্চিমা অনেক দেশ তালেবান সরকারের সাথে যুক্ত হতে আগ্রহ প্রকাশ করেছে। প্রতিশ্রুতি দিয়েছে ত্রাণ সহায়তার। সূত্র : রয়টার্স, ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ