Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিলেটে করোনা ভাইরাসে ১ জনের মৃত্যু, কমছে শনাক্তের হার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১:১৮ পিএম

করোনাভাইরাসে আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে সিলেটে। সেই সাথে কমছে আক্রান্তদের সংখ্যা। সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৭ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ (শনিবার) সকাল ৮টার মধ্যে সিলেট মারা গেছেন ১ জন করোনা রোগী। এনিয়ে বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৫৩ জন। এর মধ্যে ওসমানীতে ১১৬ জন সহ সিলেট মৃতের সংখ্যা ৯৬২ জন, সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জের। এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ১৮ জন, সুনামগঞ্জের ২ জন, মৌলভীবাজারের ৬ জন ও ১ জন রয়েছেন হবিগঞ্জের। ৬৫৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৪ দশমিক ১০ ভাগ। আগের চব্বিশ ঘন্টায় শনাক্ত হয়েছিলেন ৩১ জন রোগী, শনাক্তের হার ছিল ৩ দশমিক ২৩। এরও আগের চব্বিশ ঘন্টায় ৮১৮ জনের নমুনা পরীক্ষা করে শনাক্তের হার ছিল ৪ দশমকি ১৬ ভাগ। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৪৬৯ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৯১ জন সহ সিলেট শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৫৪৩ জন, সুনামগঞ্জের ৬২৩১ জন, মৌলভীবাজারের ৮০৭৮ জন ও ৬৬১৭ জন রয়েছেন শনাক্তের তালিকায় হবিগঞ্জের। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩৭ জন সিলেট বিভাগে। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ৯১৩ জন। বর্তমানে ৯২ জন করোনা রোগী ভর্তি আছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ