Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতের আসামে নির্মমভাবে মুসলিম হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ২:০২ পিএম

ভারতীয় পুলিশ সদস্যদের গুলিতে দুইজন মুসলিম হত্যার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের কার্যালয় থেকে গতকাল ২৪ সেপ্টেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়। এতে জানানো হয়, এজন্য ভারতীয় চার্জ ডি 'অ্যাফায়ারস সিডি'একে পাকিস্তানের পররাষ্ট্র দফতরে তলব করা হয়।

তাকে ভারতের আসাম রাজ্যে সাম্প্রতিক মুসলমানদের লক্ষ্য করে গুলি করা এবং যেখানে রাজ্যের মুসলিম বাসিন্দাদের বিরুদ্ধে নির্মমভাবে উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল সেবিষয়ে পাকিস্তান সরকারের গভীর উদ্বেগের কথা জানানো হয়। যে ভিডিওতে দেখা যায় যে, পুলিশ কর্তৃক একজন নিরস্ত্র ব্যক্তিকে হত্যা করা এবং নিরাপত্তা বাহিনীর সাথে যুক্ত ব্যক্তিদের দ্বারা তার মৃতদেহের অপমান করা হয়েছে, যা বিশ্বাস করতে কষ্ট হয়।

ভারতীয় কর্মকর্তাকে জানানো হয়েছিল যে, সাম্প্রতিক সহিংসতার ঘটনাগুলি দুর্ভাগ্যজনক। আর রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ভারতে মুসলিম বিরোধী সহিংসতার ঘটনা একটি ধারাবাহিক আদর্শ হয়ে উঠেছে। দেশটির নিরাপত্তা বাহিনী নিজেরা দায়দায়িত্বহীনভাবে মুসলমানদের বিরুদ্ধে বর্বরতা চালানোর জন্য জড়িত, বা 'হিন্দুত্ববাদী' চরমপন্থী ও সন্ত্রাসীদের সুরক্ষা প্রদান করে, যারা নিয়মিতভাবে গণহত্যা চালায় এবং মুসলমানদের বিরুদ্ধে অন্যান্য ধরনের নির্যাতন করে। ভারত সরকার কর্তৃক প্রণীত মুসলিম বিরোধী এবং সংখ্যালঘু বিরোধী আইন এবং মুসলিমদের বিরুদ্ধে সহিংসতার ঘটনা ভারতে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি অসহিষ্ণুতা বৃদ্ধি এবং তাদের প্রতি শ্রদ্ধার অভাবকে তুলে ধরে।

সিডিএ-কে বলা হয় যে, ভারত সরকারকে আসামে সাম্প্রতিক মুসলিম-বিরোধী সহিংসতা এবং ভারতজুড়ে ঘটে যাওয়া এই ধরনের অন্যান্য ঘটনার তদন্ত করতে হবে এবং এই অপরাধে অপরাধীদের শাস্তি দিতে হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেজন্যও ব্যবস্থা নেওয়া উচিত বলে হুশিয়ার করা হয়।



 

Show all comments
  • Nurullah ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০১ পিএম says : 0
    ভারত সরকারকে আসামে সাম্প্রতিক মুসলিম-বিরোধী সহিংসতা এবং ভারতজুড়ে ঘটে যাওয়া এই ধরনের অন্যান্য ঘটনার তদন্ত করতে হবে এবং এই অপরাধে অপরাধীদের শাস্তি দিতে হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়, সেজন্যও ব্যবস্থা নেওয়া উচিত
    Total Reply(0) Reply
  • Kamal Ahmed ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৫ পিএম says : 0
    We want coment from Bangladesh.
    Total Reply(0) Reply
  • Salauddin ২৫ সেপ্টেম্বর, ২০২১, ২:৪১ পিএম says : 0
    Bangladesh kiso bolte parvena
    Total Reply(0) Reply
  • ABU ABDULLAH ২৫ সেপ্টেম্বর, ২০২১, ২:৫১ পিএম says : 0
    বাংলাদেশী মুসলমানরা কোথায় ??????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ