Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটের সুজন জমি কিনলেন চাঁদে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ২:১১ পিএম

চাঁদে জমি কিনছেন সিলেটের সুজন। সুজন আহমদের বাড়ী কোম্পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া (বদিকোনা) গ্রামে। বর্তমানে আমেরিকার নিউজার্সির পেটার্সনে বসবাস করছেন তিনি। গত সোমবার (২০ সেপ্টেম্বর) মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে ৫৫ ডলারের বিনিময়ে এক একর জমি কিনেছেন সুজন আহমেদ। জমি কেনার পর একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও হস্তান্তর করেছে সংস্থাটি। সুজন আহমেদ বলেন, মানুষ স্বপ্ন বিলাসী, এর ব্যতিক্রম আমিও নই। জানি না চাঁদে যাওয়া কতটা সহজতম হবে ? নাই বা গেলাম। যেতে পারে আমার জেনারেশন অথবা তাদের জেনারেশন। বিজ্ঞানীরা সকল ধরনের চেষ্টা-প্রচেষ্টা করে যাচ্ছে চাঁদে মানব জাতীর বসবাসের জন্য। হয়তোবা একদিন তারা সফল হবে। আর সেই আশাতেই চাঁদে এ জমি কেনা।

উল্লেখ্য, চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’-ই হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি। তাদের তথ্যানুযায়ী, চাঁদে জমির দাম প্রতি একর ২৪ দশমিক ৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ১২৫ টাকা থেকে ৪২ হাজার ৪৩৭ টাকা। যদিও পৃথিবীর বাইরে চাঁদ ও মহাকাশের অন্য কোনো গ্রহ পুরো মানবজাতির সম্পদ। কোনো ব্যক্তি বা জাতি কিনতে পারেন না এটি। তবে কিছু কিছু ওয়েবসাইট উপহার দেওয়ার জন্য চাঁদে জমি বিক্রি করে থাকে সংস্থাটি। সার্টিফিকেটও দেয়া হয়।



 

Show all comments
  • Mahabubur Rahman Mahbub ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৬ পিএম says : 0
    দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনলে ই, চাঁদে জমি কিনা বন্ধ হবে
    Total Reply(0) Reply
  • Alamgir Sarker ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৮ পিএম says : 0
    প্রযুক্তিগত উন্নতির সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে মানসিক রোগীর সংখ্যা। একদল বাটপার টাকা কামানোর ফাঁদ পেতেছে।আর কিছু অতি উৎসাহী পাগলের দল লোক দেখানো জন্য চাঁদে জমি কিনতেছে।
    Total Reply(0) Reply
  • Khairul Al Amin ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২০ পিএম says : 0
    জমি কিনছে ভালো কথা যাওয়ার ভাড়া আছে তো
    Total Reply(0) Reply
  • Shagor Sorkar ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২১ পিএম says : 0
    বাংলাদেশের প্রশাসনের উচিত ;তাড়াতাড়ি এইসব গাধাদের আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া .আর প্রতারক মার্কিন গবেষণা সংস্থা কে ইনকামের রাস্তা বন্ধ করা .
    Total Reply(0) Reply
  • মাহমুদুর রহমান ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৩ পিএম says : 0
    টাকা বেশি, খরচ করার জায়গা পায়না, সেজন্য মহাশূন্য জমি কিনে টাকা অপচয় করে। চাদের জমির মালিক কে, জমি কেনার আগে তাকে সবার সামনে আনা উচিৎ
    Total Reply(0) Reply
  • Putul Altab ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৩ পিএম says : 0
    বাংলাদেশের যে হারে চাঁদের বুকে জমি কিনছে একসময় দেখা যাবে আকাশের চাঁদকে বাঙালি কিনে ফেলেছে!
    Total Reply(0) Reply
  • Md. Faruk Hossain ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৫ পিএম says : 0
    দারুন সুখবর, দারুন সুখবর, দারুন সুখবর, সুবর্ণ সুযোগ রয়েছে, সূর্যে জমি বিক্রি করা হইবে, সূর্যে জমি বিক্রি করা হইবে, আগ্রহী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল খুব শীঘ্রই করা হবে। দেরী করলে মিস করে ফেলবেন। যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করে ফেলেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ