Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীর পাহাড় নিয়ে সরকার কাজ করছে- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৪:২০ পিএম

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, কোর্ট হিল (পরীর পাহাড়) নিয়ে সরকারের বিভিন্ন দফতর কাজ করছে। পাহাড়টির সুরক্ষায় সরকার পুরো বিষয়টি দেখছে। তবে এ বিষয়ে তাকে কিছু বলার দায়িত্ব দেওয়া হয়নি জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। সবার মঙ্গলের জন্য যা করা প্রয়োজন তা-ই করা হবে।

শনিবার পরীর পাহাড় পরিদর্শন শেষে বিভাগীয় কমিশনার কার্যালয় এবং জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেন তিনি। সভা করেন চট্টগ্রামে কর্মরত বিসিএস (প্রশাসন) কর্মকর্তাদের সঙ্গে। এরপর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ড. আহমদ কায়কাউস বলেন, আইনজীবীরা মঙ্গল গ্রহ থেকে আসে নাই। সবাই চট্টগ্রামের। আমিও চট্টগ্রামের ছেলে। চট্টগ্রামের মানুষের মঙ্গল হয়, যেটার দ্বারা উপকার হয় সেটিই করবে সরকার। একসময় কোর্ট বিল্ডিংয়ের একপাশ দিয়ে উঠে আরেকপাশ দিয়ে বের হতাম। এখন কি সেটা সম্ভব? চট্টগ্রামের মানুষের জন্য যেটা ভালো হয় সেটাই করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার তিনদিনের সফরে ঢাকা থেকে চট্টগ্রাম আসেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। প্রথমদিন মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। পরদিন শুক্রবার বন্দরের বে-টার্মিনাল পরিদর্শন, কাট্টলীর মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত ভূমি এবং মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণকাজ পরিদর্শন করেন ড. আহমদ কায়কাউস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ