Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাপাকে নয়, বিএনপিকেই মানুষ বিরোধী দল মনে করে : এনপিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৭ পিএম

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন শুরু হয়েছে ২০১৪ সাল থেকে। বিএনপি ও ২০ দলীয় জোট নির্বাচনে না যাওয়ার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ২০ দলীয় জোট একটি নিথর জোটে পরিণত হয়েছে। তিনি বলেন, অথচ জাপাকে নয়, বিএনপিকেই বিরোধী দল মনে করে মানুষ।


তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি ঐক্যফ্রন্টে যোগ দিয়ে এবং ড. কামাল হোসেনকে নেতা মেনে যে নির্বাচন করেছে তার মধ্য দিয়ে ২০ দলীয় জোট নিস্তব্ধ ও মৃতপ্রায় একটি সংগঠনে পরিণত হয়েছে। কিন্তু এখনও বাংলার জনগণ বিএনপিকে বিরোধীদল মনে করে। জাতীয় পার্টিকে (জাপা) মনে করে না। শনিবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ন্যাশনাল পিপলস পার্টির অঙ্গ সংগঠন ন্যাশনাল পিপলস যুব পার্টির দ্বিতীয় কেন্দ্রীয় সম্মেলনে তিনি এ কথা বলেন। ছালাউদ্দিন বলেন, বিরোধীদল আজ রাজনৈতিকভাবে অনেকটাই অকার্যকর। আপনারা দেখেছেন বিএনপি গত তিন দিন ধরে ধারাবাহিকভাবে মিটিং করছে যাতে আন্দোলন করতে পারে। আমি বলতে চাই একটা নিথর ও নিস্তব্ধ দল দ্বারা আন্দোলন সংঘটিত করা সম্ভব নয়। তাই এনপিপি ও এনডিএফের নেতৃবৃন্দের কাছে আবেদন, আসুন সময় অপচয় না করে এখনই দলকে সংগঠিত করি ও সামনের দিকে এগিয়ে নিতে তৎপর হই।

তিনি বলেন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ২০১৮ সালের সংসদ নির্বাচনে ৮২টি আসনে নির্বাচন করেছে। এনপিপি আগামী ২০২৩ সালের নির্বাচনে ৩০০ সংসদীয় আসন না হোক ২০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি। নির্বাচনে অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতা করাটাই বড় কথা, জেতাটা বড় কথা নয়। যার সাহস আছে ও মনোবল আছে সেই নির্বাচনে অংশগ্রহণ করতে পারে। আমরা যাতে বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করতে পারি সে জন্য আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবো ইনশাআল্লাহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে ছালু বলেন, আমলাতন্ত্রের দৌরাত্ম এবং দুর্নীতি, টেন্ডারবাজিসহ সব অনাচারের লাগাম টেনে ধরতে হবে। আপনারা জানেন আওয়ামী লীগ নেতা তোফায়েল সাহেব আমলাতন্ত্রের কথা সংসদে তুলে ধরেছিলেন কিন্তু সে কথা কোনো কাজে আসেনি। এই আমলাতন্ত্রের দৌরাত্মের কারণে দুর্নীতি ও মাদক বাণিজ্য সীমাহীনভাবে বৃদ্ধি পেয়েছে এবং এ কারণে দেশ ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছেছে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মণ্ডল, ন্যাশনাল পিপলস যুব পার্টির আহ্বায়ক ইঞ্জিনিয়ার কে এম শামছুল আলম মিশুক, আহ্বায়ক কমিটির সদস্য সচিব রহুল আমিন রাহুল, এনপিপির খুলনা বিভাগীয় সমন্বয়ক শেখ ইকবাল হাসান স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ