Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা স্বপ্ন হওয়া প্রয়োজন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৪ পিএম

তরুণদের একটি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। শনিবার রাজধানীর মহাখালীর ডিওএইচএসে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন আয়োজিত 'স্বাবলম্বন' প্রকল্পের আওতায় কয়েকজন প্রান্তিক জনগোষ্ঠীকে সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে টিউবওয়েলের জন্য আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন দেশের ঐতিহ্য, সংস্কৃতি এবং মানবকল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। এরই অংশ হিসেবে সংগঠনটি হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করার জন্য ‘স্বাবলম্বন’ ও ‘স্বপ্নকুটির’ শীর্ষক প্রজেক্টের উদ্যোগ নিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ইয়ুথ বাংলার প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ, সংগঠনটির সভাপতি মুনা চৌধুরী, উপদেষ্টামন্ডলীর সদস্য অগ্রজ ও দিলারা জামান, অভিনেত্রী শম্পা রেজা, আবৃত্তিকর শিমুল মুস্তাফা, পৃষ্ঠপোষক কমল চৌধুরী।

ড. মো. মশিউর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর অন্যান্য আয়োজনের পাশাপাশি হতদরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন এই আহ্বানে সাড়া দিয়ে গৃহহীনদের গৃহ নির্মাণে সহায়তা, কোভিড সময়ে গরিব মানুষের পাশে দাঁড়ানো, অসহায় মানুষদের রিক্সা বিতরণ এবং এই সময়ে সুপেয় পানি সরবরাহ নিশ্চিতের লক্ষ্যে টিউবওয়েলের জন্য আর্থিক সহায়তা প্রদান করছে। এই সব ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগ আগামী প্রজন্মকে মানবিক হতে সহায়তা করবে উল্লেখ করে ভিসি বলেন, আমাদের স্বপ্ন হওয়া প্রয়োজন একটি মানবিক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। আর সে লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ