Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিতলের দাম ১৯ হাজার ২০০ টাকা

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৭নং ফেরি ঘাটের অদূরে পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে বিশাল এক চিতল মাছ। মাছটির ওজন ১২ কেজি।
জানা যায়, গতকাল শনিবার ভোর ৬টায় মানিকগঞ্জ জেলার হরিরামপুর এলাকা জেলে রতন হলদার পদ্মা নদীতে জাল ফেলে তার কিছুক্ষণ পরে জাল উঠালে তার জালে ধরা পড়ে বিশালকৃতির চিতল মাছ। মাছটি নৌকার ওপর থেকে ১ হাজার ৫শ’ ৫০ টাকা কেজি দরে মোট ১৮ হাজার ৬শ’ টাকা দিয়ে কিনে নেয় স্থানীয় মৎস্য ব্যাবসায়ী শাকিল সোহান আড়ৎতের মালিক সম্রাট শাজাহান। পরে মাছটি ১ হাজার ৬শ’ টাকা কেজি দরে মোট ১৯ হাজার ২শ’ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর নিকট বিক্রি করে দেন।
মৎস্য ব্যাবসায়ী সম্রাট শাজাহান জানান, পদ্মার বিভিন্ন ধরনের বড় বড় মাছের চাহিদা প্রচুর। তাই সামনে পেলেই কিনে নিই। এ ক্ষেত্রে দাম কোনো ব্যাপার না। বড় বড় ব্যবসায়ী, শিল্পপতি, আমলা, রাজনীতিবিদরা আগে থেকেই আমাদের বলে রাখেন। বড় ধরনের কোনো ভালো মাছ পেলে যেন তাদের জানাই।
গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ দৈনিক ইনকিলাবকে জানান, পদ্মায় আজকাল নিয়মিতই বড় বড় মাছ ধরা পড়েছে। এতে জেলে ও ব্যবসায়ীরা খুব খুশি। আমরা চেষ্টা করছি এ ধরনের মাছের জন্য অভয়াশ্রম গড়ে তুলে তাদের রক্ষা করা। যেন তারা নদীতে বংশ বিস্তার করে মাছের উৎপাদন বাড়াতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ