Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ছয় ফিলিস্তিনির পলায়নের ঘটনায় গিলবোয়া কারাগার প্রধান বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৭ পিএম

সম্প্রতি সুরঙ্গ তৈরি করে ছয় ফিলিস্তিনি কারাবন্দী পলায়নের ঘটনায় ইসরাইলের গিলবোয়া কারাগারের প্রধান ফ্রেডি বেন-শিট্রিটকে সাময়িক বরখাস্ত করেছে দেশটির কারা কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার গিলবোয়া কারাগার প্রধানকে বরখাস্ত করেছে ইসরাইলি কর্তৃপক্ষ।

ইসরাইলের হারেটজ পত্রিকা বলেছে, ইসরাইলের গিলবোয়া কারাগার প্রধান ফ্রেডি বেন-শিট্রিটকে চাকরি থেকে পদচ্যুত করার কথা ভাবছেন দেশটির কারা সেবা বিভাগের কমিশনার কেটি পেরি। কিন্তু, কেটি পেরির এ আবেদনকে ইসরাইলের কারা কর্তৃপক্ষ (আইএসপি) প্রত্যাখ্যান করেছে। কারণ, কারাগার থেকে ফিলিস্তিনি কারাবন্দীদের পালিয়ে যাওয়ার ঘটনায় এখনো তদন্ত চলছে।

এদিকে ইসরাইলের গিলবোয়া কারাগার প্রধান ফ্রেডি বেন-শিট্রিট বলেছেন, কারাবন্দীদের পালিয়ে যাওয়ার ঘটনায় যে তদন্ত চলছে তার সাথে সংশ্লিষ্ট পরিদর্শকদের (ইন্সপেক্টরদের) সহযোগিতা করবেন তিনি। অবশ্য ইসরাইলের কারা কর্তৃপক্ষ তাকে ব্যর্থ বলে অভিহিত করছে।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর তারিখে কঠোর নিরাপত্তা বেষ্টিত উত্তর ইসরাইলের গিলবোয়া কারাগারে সুরঙ্গ তৈরি করে ছয় ফিলিস্তিনি কারাবন্দী পালিয়ে যান। পরে এক বড় ধরনের গ্রেফতার অভিযান চালিয়ে তাদের পুনরায় আটক করা হয়। সূত্র : মিডল ইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ