Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ডুবে যাওয়া ট্রলারেই মিলল নিখোঁজ ২ জেলের লাশ

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া মাছধরা ট্রলারে নিখোঁজ জেলের লাশ ট্রলারের ইঞ্জিন রুম থেকেই উদ্ধার করা হয়েছে। সাগরে মাছ ধরতে যাওয়া মনপুরার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারটি গত শুক্রবার লাইটার কার্গো জাহাজের ধাক্কায় সাগরে ডুবে যায়।

গতকাল শনিবার সকালে ডুবে যাওয়া ট্রলারটি হাতিয়ার ভাসান চর সংলগ্ন মেঘনা নদী থেকে অর্ধডুবন্ত অবস্থায় হাতিয়ার জেলেরা উদ্ধার করে। অবশেষে উদ্ধার করা ট্রলারের ইঞ্জিন রুমেই মিললো নিখোঁজ জেলে মিজান মিস্ত্রীর লাশ। খবর পেয়ে পরিবারের লোকজন স্পিডবোট যোগে লাশ মনপুরায় নিয়ে আসে। মৃত মিজান মিস্ত্রী উপজেলার হাজীর হাট ইউনিয়নের চর ফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা। বিষয়টি জানিয়েছে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ ও মৃত মিজানের পরিবার। গত শুক্রবার রাতে ডুবে যাওয়া মাছধরা ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে ৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। দুই জেলের লাশ উদ্ধার করা হয় সাগর থেকে। জেলেদের মধ্যে ১ জন নিখোঁজ ছিলো।
এদিকে গত শুক্রবার সন্ধ্যায় মৃত দুই জেলে মো. রুবেল ও মো. মাহাবুবের লাশ মনপুরায় নিয়ে আসা হয়। কোন প্রকার অভিযোগ না থাকায় পুলিশ লাশের সুরতহাল রিপোর্ট সংগ্রহ করে লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করে। এ ব্যাপারে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ জানান, বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ডুবির ঘটনায় ৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ গত শুক্রবার উদ্ধার করা হয়।
ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের পর নিখোঁজ এক জেলের লাশ ট্রলারের ইঞ্জিন রুম থেকে উদ্ধার করা হয়। তিন জেলের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ