Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

গোসল না করায় তালাক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

প্রতিদিন স্ত্রী গোসল করেন না। তিনি খুবই নোংরাভাবে থাকেন। আর এই একটি কারণেই স্ত্রীকে তিন তালাক দিয়েছেন এক ব্যক্তি। শুনতে অবাক লাগলেও ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের আলিগড়ে সম্প্রতি এই ঘটনা ঘটেছে।
সাধারণত স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হলে কিংবা দু’জনের মধ্যে কেউ অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়লে বিয়ে বিচ্ছেদের মামলা হয়ে থাকে। তারপর আদালতে শুনানি এবং সবশেষে বিয়ে বিচ্ছেদ। অনেক সময় আবার দু’পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমেও বিচ্ছেদের ঘটনা ঘটে।
কিন্তু আলিগড়ের এই ঘটনায় অনেকেই হতবাক হয়েছেন। স্বামী বিয়ে বিচ্ছেদের কথা জানানোর পরই মামলা দায়ের করেন স্ত্রী। তারপরই সামনে আসে গোটা ঘটনাটি। ওই মহিলা কাওয়ারসি গ্রামের বাসিন্দা। অন্যদিকে, স্বামী আমন চান্দাউস গ্রামের বাসিন্দা।

দুই বছর আগে তাদের বিয়ে হয়। এক বছরের একটি শিশুও রয়েছে। সম্প্রতি ওই মহিলা আলিগড়ের মহিলা সুরক্ষা সেলে অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলেন, তিনি প্রতিদিন গোসল করেন না। আর এই জন্যই তার স্বামী তাকে ডিভোর্স দিতে চান।

মহিলার অভিযোগ পেয়েই মহিলা সুরক্ষা সেলের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ‘আমাদের কাছে একজন মহিলা অভিযোগ করেছেন। তিনি গোসল করেন না বলে তার স্বামী তিন তালাক দিয়েছে। যদিও ওই মহিলা বিয়ে বিচ্ছেদ চান না। তিনি স্বামীর সঙ্গে সংসার করতেই চান।’

তিনি আরও জানান, ওই ব্যক্তির কাউন্সেলিং করা হয়েছে। কিন্তু সে সময় তিনি বারবার প্রতিদিন স্ত্রীর গোসল না করার বিষয়টি বলতে থাকেন। সেলের ওই কর্মকর্তা আরও জানান, ‘বিষয়টি খুবই সামান্য। আমরা তাদেরকে কথা বলে ঝামেলা মিটিয়ে নিতে বলেছি। এছাড়া তাদের মধ্যে বিচ্ছেদ হলে সন্তানের বড় হওয়ার ক্ষেত্রেও সমস্যা হতে পারে।’ সূত্র : নিউজ ১৮, টাইমস নাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ