Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

১ কোটি ১০ লাখ টাকার বেশি সরকারি অর্থ ক্ষতিসাধনের অভিযোগে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান বাদী হয়ে গত ২৩ সেপ্টেম্বর এ মামলা করেন।

আসামিরা হলেন, হাসপাতালটির সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামান, সাবেক এসিস্ট্যান্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এএইচএম আব্দুল কুদ্দস এবং মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের মালিক মো. জাহেদুল ইসলাম।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থ বছরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রি সংগ্রহের টেন্ডার আহবানের আগেই কার্যাদেশ দিয়ে ১,১০,৩৫,৯৭০ টাকার আর্থিক ক্ষতি সাধন এবং সরকারি অর্থ আত্মসাৎ করেন। এটি দন্ডবিধি ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুর্নীতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ