Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ডিএসই’র লেনদেনে শীর্ষ অবস্থানে বেক্সিমকো

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

দেশের প্রধান পুঁজিবাজারে লেনদেনে গত সপ্তাহে শীর্ষ স্থানে রয়েছে বেক্সিমকো। আলোচ্য সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোট লেনদেনে বেক্সিমকোর অবদান ছিল ৬ দশমিক ১৫ শতাংশ। সাপ্তাহিক লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত সপ্তাহে বেক্সিমকোর ৫৯৬ কোটি ৭২ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটির শেয়ার সর্বশেষ ১৩৪ দশমিক ৪০ টাকায় বেচাকেনা হয়েছে। বেক্সিমকোর ফার্মাসিউটিক্যালস লিমিটেড গত সপ্তাহে ডিএসইর মোট লেনদেনে ৩ দশমিক ২৫ শতাংশ অবদান রেখেছে। কোম্পানিটি লেনদেনের পরিমাণ ছিল ৩১৫ কোটি ৫৫ লাখ ৩৬ হাজার টাকা। কোম্পানির শেয়ার সর্বশেষ ২৪৫ দশমিক ৬০ টাকায় বেচাকেনা হয়েছে। গত সপ্তাহে লেনদেনে তৃতীয় অবস্থানে ছিল ওরিয়ন ফার্মা লিমিটেড। কোম্পানিটির ২৪৬ কোটি ৯৫ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটি ডিএসইর মোট লেনদেনে ২ দশমিক ৫৪ শতাংশ ভূমিকা রেখেছে। কোম্পানির শেয়ার সর্বশেষ ৭৭ দশমিক ৬০ টাকায় বেচাকেনা হয়েছে।

গত সপ্তাহে ডিএসইর লেনদেনে শীর্ষ দশ কোম্পানির তালিকায় থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে- লঙ্কাবাংলা ফাইন্যান্স, লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড, আলিফ ম্যানুফ্যাকচারিং, সাইফ পাওয়ারটেক, ম্যাকসন্স স্পিনিং, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেক্সিমকো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ