Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ক্রিকেটারদের মতামতই নেয়নি ইংল্যান্ড!

পাকিস্তান সফর বাতিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সফরে গেলেও সিরিজ শুরুর দিন নিরাপত্তার অজুহাত দিয়ে পাকিস্তানের বিরুদ্ধে না খেলে দেশে ফিরেছে নিউজিল্যান্ড। ওই ঘটনার পর দেশটিতে সফর সফর বাতিল করে ইংল্যান্ডও। গুজব ছড়ায়, নিরাপত্তা ছাড়াও জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কারণে সফর বাতিলে ক্রিকেটাররা প্রভাবিত করেছেন। তবে প্রভাবিত করার তো দূরের কথা, সফর বাতিলে নাকি ক্রিকেটারদের সাথে কোন কথাই বলেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)!
ব্রিটিশ প্রভাবশালী গণমাধ্যম ডেইলি মেইলের কাছে এমনই বিষ্ফোরক দাবি করেছেন টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপের (টেপ) এক কর্মকর্তা। সংবাদ মাধ্যমটিতে টেপ জানায়, এই সিরিজ (পাকিস্তান সফর) বাতিলের আগে ইংল্যান্ডের কোন ক্রিকেটারের (পুরুষ ও নারী) সঙ্গেই কোন রকম কথা বলেনি ইসিবি। একই সাথে পাকিস্তানে সিরিজ খেলার বিষয়ে ব্রিটিশ ক্রিকেটাররা ‘আপত্তি’ জানিয়েছিলেন বলে যে অভিযোগ উঠেছে, সেটাও মিথ্যা। টেপ দাবি করে, ‘ইসিবি কখন’ই টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ বা পুরুষ এবং নারী দলের ক্রিকেটারদের কাছে জানতে চায়নি যে, পাকিস্তান সফরে যাওয়া উচিত হবে কি-না, বা খেলোয়াড়রা পাকিস্তান সফরে যেতে তৈরি ইচ্ছুক বা অনিচ্ছুক কি-না। টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপের তরফ থেকে কখনও ইসিবিকে জানানো হয়নি যে, খেলোয়াড়রা এ সফরে যাবে না।’
আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ১৩ ও ১৪ অক্টোবর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়া সূচি ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। বিশ্বকাপের প্রস্তুতিমূলক এ সিরিজ খেলে সেখান থেকে আবুধাবিতে যেত ইংলিশ ক্রিকেটাররা। তবে নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করে দেশে ফেরায় ইংল্যান্ডও পাকিস্তান সফর থেকে নিজেদের সরিয়ে নেয়।
এদিকে, ইসিবি সফর বাতিল করায় রীতিমতো ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা নিজের বিরক্তি চেপে না রেখে তা প্রকাশও করেছেন। শুধু পাকিস্তানই নয়, সফর বাতিল নিয়ে ক্ষোভ আছে ইংল্যান্ড সাবেক ক্রিকেটার থেকে শুরু করে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনেরও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান সফর বাতিল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ