Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মাঠে গড়াচ্ছে বিতর্কিত ম্যানচেস্টার টেস্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

কোচিং প্যানেলে করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টার টেস্ট না খেলেই ফিরে এসেছিল ভারত। যে কারণে বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়েছিল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এবার ম্যাচটি পুনরায় মাঠে গড়াতে যাচ্ছে।
ম্যাচটি পুনরায় আয়োজন করতে বেশ কয়েকদিন ধরেই বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল ইসিবি। অবশেষে সিদ্ধান্ত হয়েছে আগামী বছরের গ্রীষ্মে আয়োজিত হবে পাঁচ ম্যাচ সিরিজের অবশিষ্ট টেস্ট ম্যাচটি।
ইংল্যান্ডের মাটিতে জো রুটদের বিপক্ষে শেষ টেস্টের আগে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির দল। তবে ম্যানচেস্টার টেস্টের আগে প্রধান কোচ রবি শাস্ত্রীসহ কোচিং স্টাফের আরো কয়েকজন করোনায় আক্রান্ত হওয়া বাতিল হয়েছিল ম্যাচটি। বিসিসিআই জানিয়েছিল, সেই টেস্টের পরিবর্তে পরবর্তীতে ইংল্যান্ডের সঙ্গে দুটি টি-টোয়েন্টি খেলতে চায় ভারত। তবে টেস্টের পরিবর্তে টি-টোয়েন্টি খেলতে অপরাগতা প্রকাশ করেছিল ইসিবি। শেষ পর্যন্ত টেস্ট খেলতেই সম্মতি জানাল বিসিসিআই। ধারণা করা হচ্ছে, সিরিজে এগিয়ে থাকায় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির চেয়ে টেস্ট খেলাকেই শ্রেয় মনে করেছে ভারত।
এদিকে আগামী মর্যাদাপূর্ণ অ্যাশেজ সিরিজ নিয়ে অস্ট্রেলিয়া সরকারের চাপিয়ে দেওয়া কিছু নীতির মুখে পড়েছে ইংল্যান্ড। তাই ঝামেলা এড়াতে নিরপেক্ষ ভেন্যুর চেয়ে ইংল্যান্ডের মাটিতেই ভারতের সঙ্গে সিরিজের শেষ টেস্টটি মাঠে গড়ানোর সম্ভাবনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানচেস্টার টেস্ট
আরও পড়ুন