Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুটবলে অদ্ভুত নতুন নিয়ম চান এসি মিলানের কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৬ পিএম

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি নতুন নিয়ম যুক্ত হয়েছে ফুটবলে। করোনা মহামারীর কারণে ও সময়ের প্রয়োজনে নতুন নিয়ম আনতে হয়েছে। এর মধ্যে অন্যতম হলো বদলি খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ পাঁচজনকে মাঠে নামানোর সুযোগ ও ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর)। ইতালিয়ান ক্লাব এসি মিলানের কোচ স্টেফানো পিওলি একটি নতুন নিয়মের কথা বলেছেন, যেটি ফুটবলে নতুন বিপ্লব ঘটাতে পারে।

তার এ নতুন নিয়মের চিন্তা আর্সেন উয়েঙ্গারের দুই বছর অন্তর বিশ্বকাপ আয়োজনের চেয়েও বড়। পিওলি যে নতুন নিয়মের কথা বলেছেন তা ফুটবলকে পুরোপুরি বদলে দিতে পারে। তার প্রস্তাব দেয়া ও চিন্তা করা নতুন নিয়মটি অবশ্য বাস্কেটবলে চলমান একটি নিয়মের মতো। আর এ নিয়মটি হলো যখন কোন দলের খেলোয়াড়রা বল নিয়ে প্রতিপক্ষের অর্ধে যাবে তখন সে দলের খেলোয়াড়দের পায়ে বল থাকা অবস্থায় নিজ অর্ধে ফিরে যেতে পারবে না। মানে প্রতিপক্ষের অর্ধে সব ফুটবলারদের অবস্থান করতে হবে। এতে নাকি ফুটবলে আরো বেশি আক্রমণ দেখা যাবে।

এ ব্যপারে পিউলি বলেন, 'যদি আমরা আরো অ্যাটাকিং (আক্রমণাত্মক) ফুটবল দেখতে চাই, তাহলে একটি নিয়ম চালু করা দরকার যে নিয়ম খেলোয়াড়দের নিজ অর্ধে ফিরে যাওয়া আটকাবে (নির্দিষ্ট দলের খেলোয়াড়দের পা বল থাকা অবস্থায় নিজ অর্ধে ফিরে যেতে পারবে না)। সূত্র : মার্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১
২৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন