Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিশ্বচ্যাম্পিয়ন জসুয়াকে চমক, নতুন চ্যাম্পিয়ন আলেক্সান্ডার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৯ এএম

অ্যান্থনি জসুয়াকে আগেই সতর্ক করা হয়েছিল সে হয়তো তার জীবনের সবচেয়ে কঠিন বক্সিং ম্যাচটি খেলতে যাচ্ছেন, যখন তিনি লন্ডনে ইউক্রেনের বক্সার আলেক্সান্ডার ইউসেকের বিপক্ষে নিজের হেভিওয়েট টাইট ধরে রাখার মিশনে নামতে যাচ্ছিলেন।

ব্রিটিশ প্রমোটার এডি হার্নের এ ভবিষ্যত বাণীটি সত্যি হয়েছে। জসুয়া বিচারকদের সর্বসম্মত রায়ে হেরেছেন আলেক্সান্ডারের বিপক্ষে। (১১৭-১১২, ১১৬-১১২, ১১৫-১১৩)

এর মাধ্যমে বিশ্বের নতুন হেভিয়ওয়েট চ্যাম্পিয়নের তকমা পেয়েছেন পেশাদার বক্সিং ম্যাচে কখনো হারের স্বাদ না পাওয়া আলেক্সান্ডার।

এই হারে জসুয়া সর্বসেরা বক্মার হওয়ার যে স্বপ্ন দেখছিলেন সেটিতে বড় একটি ধাক্কা খেলেন। যদিও তার সর্বসেরা হওয়ার সুযোগ এই হারে একেবারেই শেষ হয়ে যায়নি।

দুই বছর আগে অ্যান্ডি রুইজের বিপক্ষে হেরেছিলেন জসুয়া। সেটি ছিল তার জন্য একটি বড় চমক। সেই হারের কষ্ট খুব দ্রুতই সামলে নিয়েছিলেন তিনি। এখন আবার নিজেকে ফিরে পেতে কাজ করতে হবে তাকে।

এই হারে জসুয়ার ক্যারিয়ার শেষ না হয়ে গেলও, টাইসন ফুরির সঙ্গে তার বহু আকাঙ্খিত ম্যাচটি হওয়ার সম্ভাবনা শেষ হয়ে গেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ