Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইসলাম ধর্ম গ্রহণ

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

শেরপুরের ঝিনাইগাতীতে ষাটোর্ধ হিন্দু ধর্মের শুকুমার রায় নিজ ধর্ম ত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করে সুকুমার রায় থেকে মো. শুকুর আলী হয়েছেন। সুকুমার ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের বাঁকাকুড়া গ্রামের বাসিন্দা।
তিনি পেশায় একজন ডাকপিয়ন। স্ত্রী, ২ ছেলে ২ মেয়েসহ ৬ সদস্যের পরিবার ছিল সুকুমার রায়ের। জীবনে বহু চড়াই উৎরাই পেরিয়ে এসেছেন তিনি। ছেলে মেয়েদের বিয়ে দিয়েছেন। তার স্ত্রী থাকেন ছেলেদের সাথে। গত ৫ বছর ধরে নিঃসঙ্গ জীবনযাপন করে আসছিল সুকুমার রায়। তিনি হিন্দু ধর্মের হলেও এলাকার মুসলমানদের সহায়তায় চলতে হয়েছে তাকে। তাই তিনি মুসলিমদের রীতি নীতি দেখে স্বেচ্ছায় শেরপুরে নোটারি পাবলিকে এফিডেভিট করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। সুকুমার রায় থেকে তিনি এখন মো. শুকুর আলী।
তিনি ইসলাম ধর্ম গ্রহণ করায় স্থানীয় বাসিন্দারা তার নিঃসঙ্গতা দূর করতে গত ২৪ সেপ্টেম্বর দিনগত রাতে বাঁকাকুড়া গুচ্ছগ্রামের স্বামী পরিত্যক্তা এক নারীর সাথে মুসলিম রীতি অনুযায়ী বিবাহ বন্ধনে আবদ্ধ করেন। এ বিয়ের বরযাত্রী ও বিয়ের খরচ যোগান এলাকাবাসী। এলাকার লোকজন ঘটা করে বিয়েটি দেন।
কাংশা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আনার উল্লাহর নেতৃত্বে গ্রামবাসি এ বিয়ের আয়োজন করে।
এলাকাবাসী শুকুর আলীর পরিবারকে সহায়তার জন্য শেরপুরের জেলা প্রশাসকসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন