Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ঢামেকের পাশে অবৈধ দোকান উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন রাস্তার দুই পাশে ফুটপাতের অবৈধ দোকান উচ্ছেদ করেছে পুলিশ। এ সময় হোটেলে ব্যবহৃত কাঠের মালামাল ধ্বংস করার জন্য আগুন ধরিয়ে দেওয়া হয়।

গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পুলিশ এই উচ্ছেদে অভিযান চালায়। পুলিশ জানায়, হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে ফুটপাতে নানারকম অবৈধ দোকানপাট, অস্বাস্থ্যকর পরিবেশে হোটেল ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের চলাচলে অসুবিধার কারণে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় প্রায় অর্ধ শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন রমনা জোনের এসি মো. বায়েজীদুর রহমান। তিনি জানান, হাসপাতাল সংলগ্ন রাস্তার দুই পাশে অবৈধ নানা রকমের দোকান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার হোটেল, এছাড়া হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী, স্বজন ও সাধারণ মানুষের চলাচলের বিঘ্ন ঘটার কারণে এই অভিযান চালানো হয়।
তিনি আরও জানান, অভিযানের সময় অবৈধ দোকানদাররা নিজেরাই অনুতপ্ত হয়ে ব্যবহৃত কিছু টেবিল-চেয়ারে একত্র করে আগুন ধরিয়ে দেন এবং বলেছেন এখানে তারা আর দোকান বাসাবেন না। ভবিষ্যতে তারা যদি আবারও অবৈধ দোকান সাজিয়ে ব্যবসা শুরু করে, তাহলে পুলিশের পক্ষ থেকে অভিযানসহ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ