Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পদ্মায় ধরা পড়ল ৩৭ কেজির বাগাইড়

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পরেছে। মাছটির ওজন ৩৭ কেজি ২০০ গ্রাম। গতকাল রোববার সকালে জেলে গোবিন্দ হলদারের জালে মাছটি ধরা পড়ে। দৌলতদিয়া ৫ নম্বর ফেরি ঘাটের মাছ ব্যাবসায়ী চান্দু মোল্লা জানান, রোববার সকালে দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরে কলা বাগান এলাকায় জাল ফেলে জেলে গোবিন্দ হলদার। এরপর সকাল সাড়ে ১১ টার জালে টান পরলে দ্রুত জাল টেনে তুলে গোবিন্দ হলদারসহ তার সঙ্গীরা। পরে মাছটিকে স্থানীয় আড়তে নিয়ে আসলে সকল মাছ ব্যাবসায়ীর অংশগ্রহণে এক হাজার ৩০০ শত টাকা কেজি দরে মোট ৪৮ হাজার টাকায় কিনে নেই। এর আগে গত শনিবার অন্য এক জেলের জালে পদ্মায় ৩৫ কেজি ওজনের আরো একটি বাগাইড় মাছ ধরা পড়ে।

এ ব্যপারে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান বলেন, পদ্মা নদীর মাছ খুবই সুস্বাদু। গত বছর ইলিশ রক্ষা অভিযান সঠিকভাবে বাস্তবায়ন হওয়ায় পদ্মা নদীতে মাছের পরিমাণ বেরেছে। তাছাড়া পদ্মার পানি কমে যাওয়ায় এখন মাছে মধ্যেই এমন বড় বড় আকৃতির মাছ ধরা পরছে। এতে স্থানীয় জেলেরা ও মাছ ব্যাবসায়ীরা লাভবান হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩৭ কেজির বাগাইড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ