Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা নেসা হত্যাকাণ্ডে গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশি বংশোদ্ভূত সাবিনা নেসাকে হত্যার অভিযোগে সন্দেহজনকভাবে এক ব্যক্তিকে গেফতার করা হয়েছে। বর্তমানে তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।
জানা গেছে, ওই ব্যক্তিকে রোববার স্থানীয় সময় রাত তিনটায় গ্রেফতার করা হয়েছে লন্ডনের ইস্ট সাসেক্স থেকে। তার বয়স ৩৮ বছর। এ মামলায় এ ঘটনাকে বড় রকমের সফলতা হিসেবে দেখছে পুলিশ। ওদিকে বিবিসি জানায়, এক সপ্তাহ আগে গত শনিবার বিকেলে দক্ষিণ-পূর্ব লন্ডনের এক পার্কের ভেতর থেকে উদ্ধার করা হয় এক নারীর মৃতদেহ। তখনও তার নাম, পরিচয়, ঠিকানা কেউ জানেন না। এ নিয়ে সোমবার বৃটেনের দু’চারটি পত্রিকার ভিতরের পৃষ্ঠায় ছোট্ট করে খবর ছাপা হয়। পরে তথ্য তালাশ করে জানা যায়, তার নাম সাবিনা নেসা। পুলিশি তদন্তে বলা হয়, গত সপ্তাহের শুক্রবার সন্ধ্যায় তাকে হত্যা করা হয়েছে। আস্তে আস্তে বেরিয়ে আসতে থাকে তথ্য। জানা যায়, তার পিতা আবদুর রউফের বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে। তিনি বৃটেনের বেডফোর্ডশায়ারের একটি ছোট্ট শহর স্যান্ডিতে বসবাস করেন পরিবার নিয়ে। স্যান্ডি শহরেই একটি রেস্তোরাঁয় কাজ করেন রউফ।

টেলিগ্রাফ লিখেছে, মেট্রোপলিটনের স্পেশালিস্ট ক্রাইম কমান্ডের ডিটেক্টিভ চিফ ইন্সপেক্টর নিল জন বলেছেন, এ মামলায় এক ব্যক্তিকে গ্রেপ্তারের বিষয় জানানো হয়েছে সাবিনার পরিবারকে। পরিবারটি স্পেশালিস্ট অফিসারদের সঙ্গে অব্যাহতভাবে সাপোর্ট দিয়ে যাচ্ছেন। শুক্রবার সাবিনার স্মরণে আবেগঘন মোমবাতি প্রজ্বলন করা হয়। এতে যোগ দেন কয়েক শত শোকার্ত মানুষ। সেখানে সাবিনা নেসাকে তার প্রাইমারি স্কুলের শিক্ষক বলেছেন, তিনি ছিলেন ‘বিস্ময়কর, যত্নশীল ও সুন্দরী’। ২৮ বছর বয়সী সাবিনার স্মরণে আয়োজিত অনুষ্ঠানে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা। ব্যক্তিগত টুইটারে সমবেদনা জানিয়ে টুইট করেছেন ডাচেস অব কেমব্রিজ। এতে তিনি বলেছেন, আমাদের সড়কে আরো একজন নিরপরাধ তরুণীর প্রাণহানীতে বেদনাহত। সূত্র : ইউকে মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ