Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম শান্তি কল্যাণ ও মানবতার ধর্ম

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামী শিক্ষা যেখানে যতটুকু আছে, সেখানে ততটুকু শান্তি আছে। এজন্য নৈতিকতাবোধ সম্পন্ন জাতি গঠনে ইসলামী শিক্ষার ব্যাপক প্রচার ও প্রসার ঘটাতে হবে।
গতকাল রোববার বিকেলে রাজধানীর বাদামতলী ঘাট মসজিদ প্রাঙ্গণে ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশিষ্ট ব্যবসায়ী জান্নাত এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর আলহাজ শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জজকোর্ট মসজিদের খতীব মাওলানা আনোয়ার হোসাইন জেহাদী, মুফতী শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও মাওলানা নূরুন্নবী।
পীর সাহেব চরমোনাই বলেন, নৈতিকতাবোধের অভাবেই মানুষ বিপথগামী হচ্ছে। কেউ কেউ সুদ-ঘুষ, মদ, জুয়াসহ অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। ইসলামী শিক্ষার অভাবেই মানুষ সন্ত্রাস ও দুর্নীতির পথে এগুচ্ছে। এজন্য শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
এদিকে গতকাল দুপুরে রাজধানীর সাইনবোর্ড শান্তিধারা জামিয়া আশরাফিয়া মাদরাসার উদ্যোগে এক দোয়া মাহফিল মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস মুফতী মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মেয়র প্রার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ আব্দুর রহমান, ৬৭ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ইব্রাহিম মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা কামাল উদ্দিন, শিক্ষা সচিব মাওলানা মুহাম্মদ ইউনুছ, শায়খে সানী মাওলানা মুজিবুর রহমান, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা জালাল হোসাইন চাঁদপুরী, প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, ইলমে নববীর এ শিক্ষার ধারা যতদিন টিকে থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। ওস্তাদ ও শিক্ষকদেরকে খুলুসিয়াতের সাথে পাঠদান এবং পাঠগ্রহণ করতে হবে। আমলী জিন্দেগী গঠন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ