Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বার্সার দুরবস্থায় হতাশ রিয়ালও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। এই মৌসুমে ক্লাব ছেড়েছেন ক্লাবটির ইতিহাসের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। একের পর এক নেতিবাচক খবরে শিরোনাম হচ্ছে বার্সা। নানা বিতর্ক, মাঠের হতশ্রী পারফরম্যান্সের সঙ্গে যোগ হয়েছে কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার টানাপোড়েন। চিরপ্রতিদ্ব›দ্বী বার্সার এই দুরবস্থা মানতে পারছেন না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। একজন ফুটবলপ্রেমী হিসেবে ব্যাপারটা পোড়াচ্ছে ৬২ বছর বয়সী এই ইতালিয়ান কোচকে, ‘বার্সার এই দুরবস্থায় আমি খুশি না। আমি ফুটবল ভালোবাসি। আরেকটা বড় ক্লাবের কঠিন সময়ে খুশি হওয়ার প্রশ্নই আসে না। রিয়াল মাদ্রিদের ম্যানেজার হলেও এটা আমার বৈশিষ্ট্য না। আমি দুঃখিত।’

ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর অনেকটা একই অবস্থা হয়েছিল রিয়ালের। তবে সে সময়টা পেছনে ফেলে এসেছে সবচেয়ে বেশি ইউরোপসেরা হওয়া দলটি। জিনেদিন জিদানের বিদায়ের পর এই মৌসুমে আবার দলটির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে আনচেলত্তির হাতে।
নতুন মৌসুমে শুরুটাও দারুণ করেছে রিয়াল। লা লিগার পয়েন্ট টেবিলে এই মুহ‚র্তে শীর্ষে আছে আনচেলত্তির দল। চ্যাম্পিয়নস লিগেও দারুণ শুরু করেছে ক্লাবটি। ইন্টার মিলানের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে আনচেলত্তির শিষ্যরা। অন্যদিকে সম্পূর্ণ বিপরীত মেরুতে অবস্থান রিয়ালের চিরপ্রতিদ্ব›দ্বী বার্সার। লিগে টেবিলের আটে আছে তারা। চ্যাম্পিয়নস লিগেও শুরুটা বাজে হয়েছে। নিজেদের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেছে ৩-০ গোলের ব্যবধানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন