Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পাখির ঠোকর খেলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

জার্মানির বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল আর প্রার্থী হিসাবে নির্বাচনে নেই। তবে নিজ দলের প্রার্থীদের পক্ষে প্রচারে ছিলেন সরব। ইউরোপের অন্যতম ক্ষমতাধর এই নারী প্রচারণা চালাতে গিয়ে বিব্রতকর অবস্থার মধ্যে পড়েন। দলীয় প্রার্থী আর্মিন ল্যাশেটের হয়ে জোর প্রচারণার সময় মেরকেলকে পাখির ঠোকর খেতে হয়েছে।
মেরকেল পাখিদের একটি পার্কে গিয়ে বক্তব্য রাখছিলেন। পার্কের এক পাখি হঠাৎ মেরকেলের হাতে ঠোকর দিলে তিনি চিৎকার করে উঠেন। পরে অবশ্য মেরকেলের হাত ও ঘাড়ে পাখিদের বসে থাকতে দেখা যায়। এমনকি মেরকেলের হাতে থাকা পাত্র থেকে পাখিদের খাবারও খেতে দেখা যায়। এ সময় মেরকেলকে হাসিমুখেই পাখিদের খাওয়াতে দেখা গেছে।

তবে নির্বাচনে না লড়লেও আর্মিন ল্যাশেটের হয়ে উত্তর-পূর্ব প্রদেশ মেকলেনবার্গ ওয়েস্টার্ন-পোমেরানিয়ায় নির্বাচনী প্রচারণায় গিয়েছিলেন তিনি। সেখানেই এই ঘটনা ঘটে।

গতকালই জার্মানিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর টানা ১৬ বছরের মধ্যে এই প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন না চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল। চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলকে বলা হয় ইউরোপের স্থায়ীত্বের প্রতীক।
২০০৫ সালে ক্ষমতা গ্রহণের পর বিভিন্ন গুরত্বপূর্ণ বিষয়ে সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়ায় মেরকেলকে বলা হয় বিশ্বের সবচেয়ে সফল নারী নেত্রী। তবে অনেক আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি আর চ্যান্সেলর পদের জন্য লড়বেন না। তাই ১৬ বছর পর জার্মানি পেতে যাচ্ছে নতুন নেতৃত্ব। সূত্র : ইউএসএ টুডে, ডয়েচে ভেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ