Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ক্ষমতা আকৃষ্ট করে না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

কংগ্রেসের সাথে সাথে রাজনীতিকেই বিদায় জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। শর্মিষ্ঠা ছিলেন কংগ্রেসে প্রণব পরিবারের শেষ সদস্য। তিনি গত শনিবার টুইট করে রাজনীতি ছাড়ার কথা ঘোষণা করতেই শুরু হয়েছে জোর জল্পনা। তবে কি তিনিও কংগ্রেস ছেড়ে অন্য কোনও দলে যোগ দিতে চলেছেন?
টুইট প্রসঙ্গে গণমাধ্যমকে শর্মিষ্ঠা বলেন, ‘আমি রাজনীতি ছাড়ছি সম্পূর্ণ ব্যক্তিগত কারণে। দল আমাকে পাঁচ বছরে যথেষ্ট সুযোগ সুবিধা দিয়েছে। আমিও চেষ্টা করে গেছি আমার দিক থেকে সেরাটা দিতে। কিন্তু হয়ত রাজনীতির জন্য আমি ঠিক উপযোগী নই।’

তিনি আরো বলেন, অবশ্যই দলের সঙ্গে যোগাযোগ থাকবে। তবে সক্রিয় রাজনীতিতে আর থাকছি না। সত্যি বলতে আমি অনেক দেরিতে রাজনীতিতে যোগ দিয়েছি। সময়কাল মাত্র ৫ থেকে ৬ বছর। কিন্তু যারা ছোট থেকে রাজনীতি করে আসছেন, তারা অভ্যস্ত হয়ে গেছেন। আমি নৃত্যশিল্পী, সেখান থেকে রাজনীতিতে এসেছিলাম। সেই সময় দলে যোগদান করেছিলাম আদর্শের জায়গা থেকে, একটা অনুপ্রেরণা থেকে।
প্রণব-কন্যা বলেন, ‘আমি ছোট থেকে ক্ষমতা দেখে আসছি। তাই ক্ষমতা আমায় আকৃষ্ট করে না। তা সে রাজ্যসভার টিকিট হলেও। আর রাজনীতি হল ২৪ ঘণ্টার ডিউটি এবং ডেডিকেশন। পেরে উঠছিলাম না।
শর্মিষ্ঠার কথায় এর আগেও বহুবার গুজব ছড়িয়েছে তাকে নিয়ে। তিনি সেসবে কর্ণপাত করেননি। কিন্তু জীবনের বাকি দিনগুলো রাজনীতি করে কাটাতে চান না। এবার ‘মনের কথা’ শুনেই আগামী দিনের পরিকল্পনা করতে চান প্রণব-কন্যা। সূত্র : নিউজ ১৮, দ্য প্রিন্ট ডটকম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ