Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মেসির কাছে পেলের দুঃখ প্রকাশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

আঞ্চলিক গোলে মেসির পেলেকে ছাড়িয়ে যাওয়ার ঘটনাটা নতুন নয়। কিন্তু শারীরিক জটিলতায় ব্রাজিল কিংবদন্তি তাৎক্ষণিকভাবে প্রশংসা জানাতে পারেননি। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ওঠাতে এবার অন্তর্জালে সেই কাজটি করেছেন পেলে। তবে মেসিকে প্রশংসায় ভাসানোর পাশাপাশি দুঃখপ্রকাশও করেছেন এই বিলম্বের।

এতদিন লাতিন অঞ্চলের সর্বোচ্চ গোলের রেকর্ড দখলে ছিল পেলের। মেসি সেই রেকর্ড ভেঙেছেন এই মাসের ৯ সেপ্টেম্বর। বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেই পেলেকে ছাড়িয়ে গেছেন তিনি। পেলের গোল ছিল ৭৭টি, এখন মেসির ৭৯!

ওই রেকর্ডের চার দিন আগেই টিউমার অপসারণে পেলের শরীরে অস্ত্রোপচার করা হয়। মেসির রেকর্ডের জন্য তখন অভিনন্দন জানাতে না পারায় দুঃখপ্রকাশ করে তিনবারের বিশ্বকাপ জয়ী বলেছেন, ‘লিও দেরি হয়ে থাকলে আমি সত্যিই দুঃখিত। তাই বলে এ মাসের শুরুতেই যে আরেকটি রেকর্ড ভেঙেছ, তার জন্য তোমাকে অভিনন্দন জানানোর সুযোগটা আমি হারাতে চাই না।’ পেলে কথাগুলো লিখেছেন ইনস্টাগ্রামে। সেখানে আরও বলেছেন, ‘ফুটবল খেলার সময় তোমার প্রতিভা অসামান্য। আশা করি, তুমি এমবাপ্পে-নেইমারের পাশাপাশি আরও অনেক কিছু অর্জন করবে।’

গত শুক্রবার পেলের মেয়ে জানিয়েছিলেন, অস্ত্রোপচারের পর ক্রমান্বয়ে সুস্থ হয়ে উঠছেন ব্রাজিল কিংবদন্তি। শারীরিকভাবে নানা কসরতও করছেন এই সময়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি


আরও
আরও পড়ুন