Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পুরান ঢাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

পুরান ঢাকার চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করেছে র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ নকল কসমেটিক্স, অস্বাস্থ্যকর খাবার জব্দসহ ৬ প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গতকাল র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব বলেন, গত শনিবার দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত চলা ওই অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব-১০ ও বিএসটিআইয়ের প্রতিনিধি দলের সহযোগিতায় রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত চকবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স, ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে আকিব অ্যান্ড ব্রাদার্সকে ৬ লাখ টাকা, আব্দুল মজিদ স্টোরকে ৫ লাখ টাকা, অপর্না ট্রেডিং এজেন্সিকে ৩ লাখ টাকা, পারভেজ ফুড প্রোডাক্টকে ২৫ হাজার টাকা, হিমেল ফুড প্রোডাক্টকে ২০ হাজার ও তালহা ফুড প্রোডাক্টকে এক লাখ টাকা করে সর্বমোট ১৫ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে দুই লাখ টাকার ভেজাল কসমেটিক্স জব্দ করা হয়। বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা নকল কসমেটিক্স ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালতের অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ