Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

এবার পেশাজীবীদের সাথে বৈঠক করবে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দলের সিনিয়র নেতৃবৃন্দ, নির্বাহী কমিটির সদস্য ও জেলার সভাপতিদের সাথে ছয় দিনের ধারাবাহিক বৈঠকের পর এবার পেশাজীবীদের সাথে বৈঠক করবে বিএনপি। এরই অংশ হিসেবে আজ সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আইনজীবীদের সাথে মতবিনিময় সভা করবেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় পেশাজীবী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবে বিএনপির ভারপ্রাপ্ত প্রধান। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এতথ্য জানান।

এদিকে গতকাল রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলেন, পেশাজীবী নেতা ও অনুসারীদের সঙ্গেও মতবিনিময় করবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এরই অংশ হিসাবে আগামী ৮ অক্টোবর বিভিন্ন পেশার বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১ অক্টোবর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আলোচনা সভা করবে বিএনপি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে শনিবার অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন। ভবিষ্যত করণীয় ঠিক করতে দলের কেন্দ্রীয়, ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে দুই দফা সিরিজ বৈঠক করেছে বিএনপি। এবার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মতামত নেবে বিএনপি। এরই অংশ হিসেবে আগামী ৮ অক্টোবর পেশাজীবীদের সঙ্গে বৈঠকে বসবে দলটি। শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, পেশাজীবীদের মতামত নেয়ার পর আবার স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। পেশাজীবীদের মতামত পর্যালোচনা করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিষয়ে একটি ভাবনা চূড়ান্ত করবে বিএনপি। এরপর তা সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে আনুষ্ঠানিকভাবে তুলে ধরা হতে পারে।
শনিবারের দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে বলা হয়, ২০০১ সালের ১ অক্টোবর বাংলাদেশে সর্বশেষ নিরপেক্ষ ও জনগণের অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হয় সাংবিধানিকভাবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই দিবসটিকে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের আবশ্যকতাকে তুলে ধরার জন্য আগামী ১ অক্টোবর প্রেসক্লাবের মিলনায়তনে একটি আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়।

মাতারবাড়ী ১২শ› মেগাওয়াট আল্ট্রাসুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পটিতে সাত বছর এক মাসে মাত্র ৪৫ শতাংশ অগ্রগতি হওয়ায় এবং ১৬ হাজার কোটি টাকা ব্যয় বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বৈঠকে বলা হয়, মেগা প্রকল্পগুলিতে সরকারের দুর্নীতি চরম পর্যায়ে পৌঁছেছে। একদিকে কয়লাভিত্তিক প্রকল্পের ফলে জলবায়ুর ওপরে বিরূপ প্রভাব এবং অন্যদিকে জনগণের ট্যাক্সের টাকায় এই ধরনের দুর্নীতি কখনই গ্রহণযোগ্য হতে পারে না। দীর্ঘসূত্রিতা ও দুর্নীতির বিষয়ে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ