Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

করোনা ও অস্ট্রেলিয়া মঈন আলীর টেস্ট ছাড়ার কারণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৯ এএম

আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

আগামী ডিসেম্বর মাস থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে মর্যাদার লড়াই অ্যাশেজ সিরিজ। অ্যাশেজের বিবেচনায় ছিলেন মঈন। কিন্ত তার আগেই টেস্ট ক্যারিয়ারকে বিদায় বলে দিলেন তিনি।

হঠাৎ টেস্ট ছাড়ার কারণ হিসেবে মঈন জানিয়েছেন তিনি দীর্ঘদিন পরিবারকে ছাড়া বাইরে থাকতে পারবেন না। তাছাড়া এখন টেস্ট খেলার প্রতি আগের মোহ তার নেই।

তবে মঈন আলীর টেস্ট ছাড়ার প্রধান কারণ হলো তিনি লম্বা সময় ধরে পরিবারের বাইরে থেকে খেলতে পারবেন না।

এ সমস্যটার শুরুটা হয়েছে মূলত করোনার কারণে। বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে খেলোয়ার কঠোর বায়ো সিকিউরিটি বাবলের মধ্যে থেকে খেলতে হচ্ছে। যেহেতু ক্রিকেটারদের টানা কয়েকটি সিরিজ খেলতে হয় তাই বায়ো সিকিউরিটি বাবলের মধ্যে থাকতে হয় অনেকদিন। আগে কোন সিরিজ শেষ হলে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা সাক্ষাত করে, মন ফুরফুরা করে পরের সিরিজে খেলতেন খেলোয়াড়রা। এখন সে সুযোগ তারা পাচ্ছেন না।

এমনিতেই বায়ো সিকিউরিটি বাবলের কারণে খেলোয়াড়রা মানসিকভাবে অস্বস্তিতে। এর মধ্যে অস্ট্রেলিয়া জানিয়েছে ইংলিশ ক্রিকেটারদের স্ত্রী বা বান্ধবীদের তারা অ্যাশেজের সময় আসতে দেবে না। এটি জানার পর বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার অ্যাশেজে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

এখন মঈন আলীর টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কারণ হলো করোনা ও অস্ট্রেলিয়া!

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ