Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৩ এএম

সিলেট জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহা। চাকরি করেন সড়ক ও জনপথ অধিদফতরে কিন্তু বাড়ি তার ভারতে। সরকারের একটি দায়িত্বশীল মন্ত্রণালয়ের অধীনে কিভাবে সে কাজ করছে তা নিয়ে প্রশ্ন উঠেছে। অবৈধভাবে ভারতে যাওয়া আসা করেন ওই কর্মকর্তা। তার বিরুদ্ধে রয়েছে দুর্নীতিরও অভিযোগ। তার বিরুদ্ধে লিখিত অভিযোগ উত্থাপিত হয়েছে সংসদীয় কমিটিতে।


সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে তদন্তের দায়িত্ব দিয়েছিল সংসদীয় কমিটি। সচিব আর একজন যুগ্ম সচিবকে দিয়ে তদন্ত করেছেন। সেই তদন্তে তুষার কান্তি সাহাকে দোষীও করা হয়নি আবার ছাড়ও দেওয়া হয়নি। দায়সারাভাবে তদন্ত হওয়ায় আমলে নেয়নি সংসদীয় কমিটি। এজন্য পুনরায় সচিবকে দিয়ে তদন্ত করাতে বলা হয়েছে। সচিব না পারলে অন্তত অতিরিক্ত সচিব মর্যাদার কাউকে দিয়ে তদন্ত করার কথা বলা হয়েছে।

আগামী ১০ দিনের মধ্যে এসংক্রান্ত পূর্ণাঙ্গ প্রতিবেদন দেয়ার জন্য সচিবকে বলা হয়েছে। এবিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একাদশ বৈঠকে রোববার কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনকে বলেন, অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে বলা যাবে। কিভাবে একজন সরকারি কর্মকর্তা অবৈধ পাসপোর্ট নিয়ে অন্য দেশে বসবাস করে এসব বিষয়ে তদন্ত করে বলা যাবে। আমরা সঠিক তথ্য জানতেই আবারও তদন্তের কথা বলেছি।



 

Show all comments
  • Md Helal Karim ২৭ সেপ্টেম্বর, ২০২১, ২:০১ পিএম says : 0
    দেশের মানুষ চাকুরি পাচ্ছে না, ভারতীয়রা বাংলাদেশের চাকুরি করছে তা আবার সরকারি চাকুরি। বাহ! বাংলাদেশে সব সম্ভব। বাংলাদেশে অবৈধভাবে কয়েক লাখ ভারতীয়রা কাজ করে কোটি কোটি ডলার পাচার করছে। কিছু ভারতপন্থী হিন্দুরা বাংলাদেশ থেকে ভারতে টাকা পাচার করে।
    Total Reply(0) Reply
  • habib ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৫ পিএম says : 0
    Awamleuge ki desh premik ?
    Total Reply(0) Reply
  • Shahab ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৩:১২ পিএম says : 0
    আমাদের দেশের কত মানুষ বেকার বসে আছে, আর ভারতিয়রা এদেশে অবৈধভাবে থেকে চাকুরি করছে? তাও এত বড় পদে? এটা কি করে সম্ভব?
    Total Reply(0) Reply
  • Rashedul Hassan ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    আমি একজন প্রবাসী আমার জানামতে বাংলাদেশে যত হিন্দু লোক প্রবাসে থাকে তাদের সবাইরে দ্বৈত নাগরিকত্ব আছে ও দুই দেশেরই পাসপোর্ট আছে এবং এদের বিদেশে অর্জিত টাকা ও সম্পত্তি ভারতেই রাখে এইটা আমার বার (১২)বছর সাউদিয়া ও তের(১৩)বছর সংযুক্ত আরব আমিরাতের অভিজ্ঞতা থেকে বলছি এরা বাংলাদেশকে এদের নিজের দেশ মনে করে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ