Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিনাঞ্চলে ৩ দিন পরে করোনা শনাক্ত বাড়ল মৃত্যুবিহীন ১১ দিন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৬ পিএম

দক্ষিনাঞ্চলে তিন দিনের মাথায় করোনা সংক্রমন কিছুটা বেড়ে সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনে ৬ থেকে ১৭’তে উন্নীত হল। তবে মহান আল্লাহ রাব্বুল আল আমীনের রহমতে গত ১১ দিন কোন মৃত্যু সংবাদ নেই। এর আগে গত ২৩ সেপ্টেম্বর আক্রান্তের সংখ্যা ছিল ২১। ২৪ সেপ্টেম্বর ১২, ২৫ সেপ্টেম্বর ৭ এবং ২৬ সেপ্টেম্বর ছিল ৬ জন। এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় সর্বমোট ২ লাখ ১১ হাজার ৮০৭ জনের নমুনা পরিক্ষার বিপরিতে শনাক্তের সংখ্যা দাড়াল ৪৪ হাজার ৯১৩ জনে। এরমধ্যে চলতি মাসের ২৭ দিনেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৪২ জন । এপর্যন্ত গড় শনাক্তের হার ২১.২০%। চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত মারা গেছেন ২২ জন। দক্ষিণাঞ্চলে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭৬ জনের । গড় মৃত্যুহার এখনো ১.৫১%।
গত ২৪ ঘন্টায় ৫২ জন সহ স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে দক্ষিণাঞ্চলে সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ৩৭৩ জন। গড় সুস্থতার হার এখন ৯৪.৩৪%।
রোববার দুপুরের পূববর্তি ২৪ ঘন্টায় মহানগরীতেই ৭ জন সহ বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা ১১। পূর্ববর্তি দুদিন মহানগরীতে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। শণিবারে সমগ্র বরিশাল জেলায়ই নতুন কোন শনাক্ত ছিলনা। রোববারে জেলার মেহেদিগঞ্জে মাত্র ১জন করোনা পজিটিভ শনাক্ত হয়। সোমবার দুপুর পর্যন্ত মহানগরীতে ১০ হাজার ৪০১ জন সহ বরিশাল জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ছিল ১৮ হাজার ২১৬। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা ১০ হাজার ৪০১। বরিশালে এপর্যন্ত করোনায় মৃত ২২৯ জনের মধ্যে মহানগরীতেই মারা গেছেন ১০১ জন। সোমবার সকাল পর্যন্ত বরিশালে শনাক্তের গড় হার ২৪.১২%। যা বিভাগের তৃতীয় সর্বেচ্চ। মৃত্যুহার দক্ষিণাঞ্চলের সর্বনি¤œ, ১.২৬%।
গত ২৪ ঘন্টায় পটুয়াখালী ও পিরোজপুরে দুজন করে এবং ভোলা ও বরগুনাতে ১ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তবে দক্ষিণাঞ্চলে সর্বাধীক সংক্রমন হারের ঝালকাঠীতে এসময়ে ৪১ জনের নমুনা পরিক্ষায় নতুন কোন আক্রান্তের খবর ছিলনা। পটুয়াখালীতে এপর্যন্ত ৩৮ হাজার ৭৬৩ জনের নমুনা পরিক্ষায় ৬ হাজার ১৭৮ জনের দেহে করোন পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের গড়হার ১৫.৯৪%। মৃত্যু হয়েছে ১০৭ জনের। জেলাটিতে গড় মৃত্যুহার দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ, ১.৭৩%।
ভোলাতে মোট আক্রান্ত ৬ হাজার ৮০১ জন মধ্যে মারা গেছেন ৯১ জন। শনাক্তের গড় হার ২০.৮৩%। দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমনের পিরোজপুরেও ৫ হাজার ২৬৮ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মারা গেছেন ৮৩ জন। শনাক্তের গড়হার ২৪.২৩%।
দক্ষিণাঞ্চলে সর্বাধীক মৃত্যুহারের বরগুনাতে ৩ হাজার ৮৫১ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৯৭ জন। গড় মৃত্যুহার ২.৫২%। তবে জেলাটিতে গড় সংক্রমন হার দক্ষিণাঞ্চলের সর্বনি¤œ ১৫.৩৯%।
এ অঞ্চলের সর্বোচ্চ সংক্রমন হারের ঝালকাঠীতে ১৮ হাজার ১২৭ জনের নমুনা পরিক্ষায় এপর্যন্ত ৪ হাজার ৫৯৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গড় শনাক্তের হার ২৫.৩৭%। জেলাটিতে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ