Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর জন্মদিনে খুলনায় দেয়া হবে ৪০ হাজার টিকা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫২ পিএম

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) খুলনা নগরীর ৩১টি ওয়ার্ডে বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ কর্মসূচির আওতায় ৪০ হাজার নগরবাসী টিকার ডোজ পাবে। ইতিপূর্বে রেজিস্ট্রেশনকারীদের এ সুযোগ দেয়া হবে। প্রত্যাশীদের সিনোফার্ম টিকার ডোজ দেয়ার জন্য উদ্যোগ নেয়া হয়েছে। বিশেষ কর্মসূচির আওতায় ২৫ বছরের উর্ধ্বে নিবন্ধিতদের টিকা দেয়া হবে। মন্ত্রণালয়ের উদ্বৃতি দিয়ে কেসিসি’র স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন ৪০ বছরের উর্ধ্বের নারী, পুরুষ ও শারীরিক প্রতিবন্ধীরা অগ্রাধিকার পাবে।

কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা: স্বপন কুমার হালদার জানান, প্রতিটি ওয়ার্ডের ৩টি কেন্দ্রে আয়োজন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩ জন করে স্বেচ্ছাসেবী এ দায়িত্ব পালন করবে। সকাল ৯টা থেকে যতক্ষণ পর্যন্ত নগরবাসী টিকা নিতে আসবে সবাই এ সুযোগ পাবে। প্রতিটি কেন্দ্রে এক হাজারেরও বেশি মানুষ এ সুবিধার আওতায় আসবে।

তিনি জানান, এর আগে গত ৭ আগস্ট গণটিকার প্রথম দিনে নগরীর ৩১টি ওয়ার্ডে ১৯ হাজার ৯শ’ ২৮ জনকে গণটিকা দেয়া হয়। প্রথম ডোজে মডার্নার টিকা দেয়া হয়। ৬২ জন সুপারভাইজার এ দায়িত্ব পালন করে। প্রথম দফায় ১৮ বছরের উর্ধ্বে নগরবাসীকে টিকা দেয়া হয়। কেসিসি’র স্বাস্থ্য ভবনে সাতশ’ ৩০ ডোজ মডার্না মজুদ রয়েছে। প্রথম দফায় তিন ঘন্টার মধ্যে গণটিকা দেয়া শেষ হয়ে যায়।

৯৩টি কেন্দ্র ছাড়াও পুলিশ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, মেডিকেল কলেজ, আবু নাসের ও নেভাল ক্যাম্পে টিকাদান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ