Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দেশে গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র চলছে : সৈয়দ মুহম্মদ ইবরাহিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:১০ পিএম

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম দাবি করেছেন, দেশে এখন গণতন্ত্র নয়, স্বৈরতন্ত্র চলছে । তিনি বলেন, সংবিধান অনুযায়ী বহুদলীয় গণতন্ত্রের নামে দেশে যা চলছে, সেটা গণতন্ত্রের লেবাসে স্বৈরতন্ত্র। আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে মহাখালীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে চট্টগ্রাম থেকে আসা রাজনৈতিক নেতাদের কল্যাণ পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ইবরাহিম বলেন, বিচার ব্যবস্থা ও প্রশাসন দলীয়করণ করা হয়েছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ তথা সংবাদ মাধ্যমকেও পুরোপুরি নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। নিউইয়র্কে প্রেস কনফারেন্সে একজন সাংবাদিকের ওপর নির্যাতন সর্বশেষ উদাহরণ। এটাই হচ্ছে স্বৈরতন্ত্রের চরিত্র। স্বৈরাচারদের বিরুদ্ধে বললেই নির্যাতনের শিকার হতে হয়। কল্যাণ পার্টি আন্দোলন ও নির্বাচনমুখী দল উল্লেখ করে তিনি বলেন, বিদ্যমান স্বৈরতান্ত্রিক রাজনৈতিক পরিবেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই সাংবিধানিক আইন মোতাবেক নির্বাচন কমিশন গঠন করতে এবং নিরপেক্ষ পরিবেশে নির্বাচনের জন্য সাংবিধানিক কাঠামো পুনরুজ্জীবিত করতে রাজনৈতিক দলগুলোকেই সরকারকে বাধ্য করতে হবে। এজন্য রাজপথের আন্দোলন ছাড়া অন্য কোনো পন্থা নাই। আন্দোলনের জন্য সাংগঠনিকভাবে শক্তিশালী দল প্রয়োজন। বাংলাদেশ কল্যাণ পার্টি প্রস্তুতি গ্রহণ করছে।

এ সময় কল্যাণ পার্টিতে যোগদান করেন- এম. এন মোস্তফা নূর, সাজেদ ইকবাল, লেফটেনেন্ট কমান্ডার (অব.) আহাম্মদ আলী সরকার, বীর মুক্তিযোদ্ধা শাহাদাত উল্লা চৌধুরী, মামুন জোয়ার্দ্দার, মোর্শেদ ইসলাম, ফিরোজ চৌধুরী, মাওলানা ইমাম উদ্দিন চৌধুরী, মো. সেলিম উদ্দিন, আবদুল্লাহ মহসীন, মো. সেলিম উদ্দিন, লিটন চৌধুরী, ফখরুল ইসলাম, দিদারুল আলম, আরিফুল ইসলাম, জাহেদ হোসেন শুভ, মুহিব খান ছোটন, শাহাদাত হোসেন প্রমুখ। অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ হাসান নাসির, ফোরকান ইবরাহিম, মোহাম্মদ ইলিয়াস, ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবির ভুইয়া পিন্টু, চেয়ারম্যানের উপদেষ্টা ড. বদরুল আলম সিদ্দিকি, দফতর সম্পাদক আল আমিন ভুইয়া রিপনসহ অনেকেই উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ কল্যাণ পার্টি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ