Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীর জন্মদিনে বগুড়ায় দেওয়া হবে করোনার ১ লাখ ৮৭ হাজার টিকা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৯ পিএম

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বগুড়ায় বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ কর্মসূচির আওতায় জেলার ১০৯টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার ১ লাখ ৮৭ হাজার বাসিন্দা চীনের সিনোফার্ম টিকার শুধুমাত্র ১ম ডোজ পাবে। ইতিপূর্বে রেজিস্ট্রেশনকারী ও ম্যাসেজ পেয়েছেন যারা তাদের এ সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডাঃ তুহিন জানান, বগুড়ার ১০৯টি ইউনিয়নে প্রতিটিতে ১৫০০ করে মোট ১ লাখ ৬৩ হাজার ৫০০জনকে টিকা দেয়া হবে। এছাড়া বগুড়া, শেরপুর ও সান্তাহার এই তিন পৌরসভাকে বেঁছে নেয়া হয়েছে। এদের মধ্যে বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডে ১০ হাজার ৫০০, শেরপুর পৌরসভার তিন ওয়ার্ডে ১৫০০ এবং সান্তাহার পৌরসভার তিন ওয়ার্ডে ১৫০০জনকে টিকা প্রদান করা হবে।

তিনি আরও জানান, সকাল ৯টা থেকে বিশেষ কোভিড-১৯ ক্যাম্পেইন শুরু হবে। যা টিকা শেষ না হওয়া পর্যন্ত চলতে থাকবে। এছাড়া জেলার ১১টি উপজেলা, সদরের ৪টি এবং শাজাহানপুরের একটি কেন্দ্রের নিয়মিত টিকাদান অব্যাহত থাকবে।

ডাঃ তুহিন বলেন, বগুড়ায় এখন পর্যন্ত অক্সফোর্ড, অ্যাস্ট্রাজেনেকার ১ম ডোজ ১ লাখ ১৯ হাজার ২৯৮জন এবং ২য় ডোজ ৯৯ হাজার ৯৫৭জন নিয়েছেন। এছাড়া চীনের সিনোফার্মের ১ম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ১০ হাজার ৪৪২জন। এদের মধ্যে ২য় ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৮০ হাজার ১৯২জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া


আরও
আরও পড়ুন