Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাবনার অটোরিকশা চালক হত্যায় ২ জনের মৃত্যুদন্ড

পাবনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পাবনায় অটোরিকশা চালক মানিক হোসেন (২০) হত্যা মামলায় স্বপন মিয়া (২০) ও ইকবাল হোসেন (২০) নামের দুইজনকে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান গতকাল সোমবার দুপুরে এই রায় প্রদান করেন।

মৃত্যুদন্ডে দন্ডিতরা হলো, সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামানিকের ছেলে স্বপন মিয়া ও একই গ্রামের ইকরাম প্রামানিকের ছেলে ইকবাল হোসেন। নিহত অটোরিক্সা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুর এর ছেলে। আদালতের এজাহারে জানা যায়, ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারী তারিখে মানিক তার অটোরিক্সা নিয়ে কাজের উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। পরের দিন রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেতের মধ্যে তার লাশ পাওয়া যায়। ছিনতাইকারীরা তার অটোরিকশাটি ছিনতাই করে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। নিহত মানিকের বাবা ওইদিন রাতে সদর থানায় অজ্ঞাতনামা আসামি দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সন্দেহমূলকভাবে ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আদালত দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য প্রমাণ শেষে পাবনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান অভিযুক্ত দুই আসামি স্বপন ও ইকবালকে মৃত্যুদেেন্ড দন্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় সরকারী পক্ষের পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামি পক্ষের অ্যাডভোকেট সনৎ কুমার উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অটোরিকশা চালক হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ